বুধবার, ৩ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

বঙ্গোপসাগরে ৪৫ জেলে অপহরণ

পূর্ব সুন্দরবনসংলগ্ন বঙ্গোপসাগরের মান্দ্রারবাড়িয়া এলাকার ফেয়ারওয়েবয়া এলাকায় আবারও বনদস্যুরা তিনটি মাছ ধরা ট্রলারসহ ৪৫ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করেছে। সোমবার রাত থেকে গতকাল সকাল পর্যন্ত সাগরে শুঁটকিপল্লির জেলেরা মাছ আহরণ করে উপকূলে ফেরার পথে বনদস্যু জাহাঙ্গীর ও ফরহাদ বাহিনীর সদস্যরা ট্রলারে হামলা চালিয়ে তাদের অপহরণ করে। গতকাল রাত ৮টার দিকে দুবলারচর ফিশারম্যান গ্রুপের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন এ খবর নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সোমবার গভীর রাতে সমুদ্রে মাছ আহরণ করে শুঁটকিপল্লিতে ফেরার পথে বনদস্যু বাহিনী মুক্তিপণের দাবিতে জেলেদের ট্রলারে হামলা চালায়। তারা তিনটি ট্রলারসহ ৪৫ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে যায়। এদের মধ্যে বাগেরহাটের রামপাল উপজেলার জয়নাল নামে এক ব্যক্তির ট্রলার রয়েছে। অপহৃত অন্য জেলেদের বাড়ি রামপাল, কয়রা, ডুমুরিয়া, পাইকগাছায়। তবে মোবাইলের নেটওয়ার্ক না থাকায় বিস্তারিত জানা সম্ভব হয়নি বলে তিনি উল্লেখ করেন।
বাগেরহাটের সুন্দরবন পূর্ব বিভাগের ডিএফও আমীর হোসাইন চৌধুরী  বলেন, ‘সাগরে জেলে অপহরণের খবর শুনেছি। তবে যোগাযোগের অভাবে বিস্তারিত জানা সম্ভব হয়নি। তার পরও খোঁজখবর নেওয়া হচ্ছে।’ তবে কোস্টগার্ড এ ব্যাপারে নিশ্চিত করে কিছু জানাতে পারেনি।
 

সর্বশেষ খবর