রবিবার, ১৪ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

এক পলক

নরসিংদী যুব মহিলালীগের কমিটি

দীর্ঘ ১১ বছর পর নানা জটিলতা কাটিয়ে অবশেষে নরসিংদী জেলা যুব মহিলালীগের কমিটি ঘোষণা করা হয়েছে। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল কমিটির অনুমোদন দেন। এতে তৌহিদা সরকার রুনাকে সভাপতি ও শামিমা নূর পাপিয়া সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যবিশিষ্ট কমিটির নাম প্রকাশ করেন। এর আগে নরসিংদীতে অনুষ্ঠিত সম্মেলনে পদ নিয়ে জেলা আওয়ামী লীগের দুটি পক্ষ প্রকাশ্যে বিরোধে জড়িয়ে পড়লে কমিটি ঘোষণা করা হয়নি।

-নরসিংদী প্রতিনিধি

১৪৪ ধারা উপেক্ষা করে বিক্ষোভ

গতকাল শনিবার ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ১৪৪ ধারা উপেক্ষা করে মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগের একটি গ্রুপ। বেলা ১১টার দিকে উপজেলার রেলগেইট এলাকা থেকে মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে উপজেলা কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এর আগে রেলগেইট এলাকায় উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির আহবায়ক হাজী মো. ছফি উল্লাহ মিয়ার সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আবু নাসের আহমেদ, মো. খোরশেদ আলম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী মো. ফিরোজ মিয়া, উপজেলা আওয়ামীলীগ নেতা আমিনুল ইসলাম ভুইয়া প্রমুখ।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রেসক্লাবের নির্বাচন

ঝিনাইদহ প্রেসক্লাবের বার্ষিক নির্বাচন গতকাল সম্পন্ন হয়েছে। এতে মিজানুর রহমান বাবুল সভাপতি এবং মাহমুদ হাসান টিপু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া আবদুল হাই সহ-সভাপতি, রবিউল ইসলাম রবি যুগ্ম সম্পাদক এবং রাজিব হাসান ক্রীড়া ও সাহিত্য সম্পাদক পদে জয়লাভ করেছেন। ৪১ জন ভোটার এ নির্বাচনে ভোট দেন।

-ঝিনাইদহ প্রতিনিধি

মানিকগঞ্জে বিজয়মেলা
মানিকগঞ্জে শুরু হয়েছে ২৪তম বিজয়মেলা। শনিবার সন্ধ্যায় বিজয়মেলা মাঠে ফিতা কেটে ও পায়রা উড়িয়ে মেলা উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন। শুরুতে উদীচীর শিল্পীরা জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস, পুলিশ সুপার বিধান ত্রিপুরা, জেলা পরিষদ প্রশাসক মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, মেলা উদযাপন কমিটির সদস্যসচিব তোবারক হোসেন লুডু, জেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী নীনা রহমান, পৌর মেয়র মো. রমজান আলী, ইকবাল হোসেন খান, আজহারুল ইসলাম আরজু, মিজানুর রহমান হযরত, কাজী এনায়েত হোসেন টিপু, সুলতানুল আজম খান আপেল প্রমুখ।
-মানিকগঞ্জ প্রতিনিধি
পদ্মায় পাথরবাহী ট্রলার ডুবি
শনিবার দুপুরে কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটের পদ্মায় ফেরির ধাক্কার পাথরবাহী একটি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। পদ্মা সেতুর অ্যাপ্রোজ সড়কের কাজে নিয়োজিত আবদুল মোনেম কোম্পানি লিমিটেডের ওয়ার্কবোট জমজম-৫ এর সহায়তায় উদ্ধার কাজ চলছে। কাওরাকান্দি শিমুলিয়া নৌরুটের পাথর বোঝাই ট্রলারটি ডুবে যাওয়ার ওই স্থানটি  বেশ সরু একটি চ্যানেল। এ কারণে ফেরি চলাচল হুমকির মুখে পড়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ডুবে যাওয়া ট্রলারটি নদীর মাঝ থেকে উদ্ধার করা যায়নি।
-মাদারীপুর প্রতিনিধি
 

সর্বশেষ খবর