রবিবার, ১৪ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

ঝিনাইদহে বখাটের ছুরিকাঘাতে স্কুলছাত্রী আহত

ঝিনাইদহে বখাটের ছুরিকাঘাতে স্কুলছাত্রী আহত

ঝিনাইদহে তামান্না ইসলাম মৌ (১৫) নামের ৭ম শ্রেণির এক ছাত্রীকে কুপিয়ে মারাত্বকভাবে জখম করেছে এক বখাটে।

আজ রবিবার সকালে স্কুলে যাওয়ার পথে শহরের কাঞ্চননগরে এ ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত ছাত্রী সদর উপজেলার ধোপাঘাটা-গোবেন্দপুর গ্রামের নজরুল ইসলামের মেয়ে।

স্থানীয়রা জানিয়েছেন, সকালে মৌ ও তার দুই বান্ধবী ফজর আলী গালর্স স্কুলে পরীক্ষা দিতে যাচ্ছিল। পথিমধ্যে শহরের কাঞ্চরনগর এলাকায় পৌঁছলে এক বখাটে তাকে উত্ত্যক্ত করতে থাকে। এসময় তারা প্রতিবাদ করলে বখাটে ছুরি দিয়ে মৌকে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্বকভাবে যখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এদিকে, বখাটেকে গ্রেফতারের দাবিতে দুপুরে ওই স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা শহরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন শেষে সড়ক অবরোধ করে রাখে। পুলিশ গ্রেফতারের আশ্বাস দিলে সড়ক অবরোধ তুলে নেয় শিক্ষক-শিক্ষার্থীরা।  আগামী ৩দিনের মধ্যে দোষীদের গ্রেফতার করা না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে তারা জানান।

আহত স্কুল ছাত্রীর মা রুহিনা পারভীন অভিযোগ করেন, মৌকে দীর্ঘদিন ধরে একই এলাকার যুবক রিয়াদ ও সবুজ বিয়ের প্রস্তাবসহ বিভিন্ন ভাবে উত্যক্ত করে আসছিল। তারা মৌসহ তার বান্ধবীদের নানা অশ্লীল ভাষায় গালাগালি করতো। সকালে বার্ষিক পরীক্ষা দিতে মৌ তার বান্ধবী মীমসহ আরো কয়েক জনের সাথে স্কুলে যাচ্ছিল। শহরের অনির্বান স্কুলের সামনে পৌঁছালে রিয়াদ ও সবুজ তাদের গতিরোধ করে মৌয়ের হাত ধরে টানাটানির এক পর্যায়ে হাতে ও পিঠে ছুরিকাঘাত করে।

বিডি-প্রতিদিন/১৪ ডিসেম্বর ২০১৪/মাহবুব

সর্বশেষ খবর