রবিবার, ১৪ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

কুমিল্লায় চাঁদাবাজদের গুলিতে কৃষক নিহত

কুমিল্লায় চাঁদাবাজদের গুলিতে কৃষক নিহত

কুমিল্লার দাউদকান্দিতে বালুর জাহাজ থেকে যুবলীগ নামধারী সন্ত্রাসীদের চাঁদা না দেওয়া নিয়ে সৃষ্ট সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে এক কৃষক নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরো ৬ জন।

আজ রবিবার রাতে দাউদকান্দির সদর উত্তর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের গোমতী নদীর পাড়ে এ ঘটনা ঘটে।

নিহত মো. ইসহাক মিয়া (৬০) উপজেলার কৃষ্ণপুর গ্রামের মৃত লাল মিয়ার ছেলে। গুলিবিদ্ধ রতন মিয়া (৩৪) ও আবুল কালামসহ (৩৫) ৬ জনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, যুবলীগ নামধারী মনির ও আল-আমিনের গ্রুপ দীর্ঘদিন ধরে গোমতী নদীতে বালুবাহী জাহাজ থেকে চাঁদাবাজি করে আসছে। ওই গ্রুপ কৃষ্ণপুর গ্রামে ড্রেজারের মালিক রতন মিয়ার নিকটও মোটা অংকের চাঁদা দাবি করে। চাঁদার টাকার জন্য গেলে জাহাজের লোকজন তাদের ধাওয়া করে। এ সময় সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি ছোঁড়ে। এ সময় পাশে খিরা ক্ষেতে কাজ করছিলেন ইসহাক মিয়া ও তার ছেলে আবুল কালাম। গুলিবিদ্ধ ইসহাক মিয়া ও আবুল কালামকে স্থানীয় গৌরীপুর হাসপাতালে নিয়ে গেলে রাত সাড়ে ৭ টার দিকে কর্তব্যরত চিকিৎসক ইসহাক মিয়াকে মৃত ঘোষণা করেন।

দাউদকান্দির মডেল থানার ওসি আবু ছালাম মিয়া জানান, পুলিশ খবর পেয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিডি-প্রতিদিন/১৪ ডিসেম্বর ২০১৪/মাহবুব
 

সর্বশেষ খবর