শনিবার, ৩১ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

পাবনায় ২৭ দিনে বিএনপি-জামায়াতের ১৫৪৬ নেতাকর্মী গ্রেফতার

পাবনায় ২৭ দিনে বিএনপি-জামায়াতের ১৫৪৬ নেতাকর্মী গ্রেফতার

পাবনায় ৫ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ২৭ দিনে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জেলা বিএনপি-জামায়াতের শীর্ষ নেতাসহ ১ হাজার ৫৪৬ জনকে গ্রেফতার করা হয়েছে। হরতাল-অবরোধে নাশকতা সৃষ্টি ও যানবাহনে আগুন ভাংচুরের ঘটনায় পুলিশ তিনটি মামলা করেছে।

এদিকে ৫৭৫ জনের ধারণক্ষমতার জেলা কারাগারে প্রায় ৩ গুন আসামী নিয়ে কারা কর্তৃপক্ষ হিমশিম খাচ্ছে।

পাবনা পুলিশ সুপারের কার্যালয়ের একটি সূত্র জানায়, পাবনায় ২০দলীয় জোটের অবরোধ শুরুর পর থেকে নাশকতা সৃষ্টিসহ বিভিন্ন অপরাধে মোট ১ হাজার ৫৪৬ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে জেলা জামায়াতের আমির অধ্যাপক আব্দুর রহিমসহ বিএনপি ও জামায়াতের শীর্ষ নেতা-কর্মী রয়েছে। হরতাল-অবরোধের নামে নাশকতা সৃষ্টির অভিযোগে দায়ের করা বিভিন্ন মামলায় তাঁদের গ্রেফতার দেখানো হয়েছে।

এছাড়া গত ২৭ দিনে গুপ্ত হামলা চালিয়ে অবরোধ-হরতালের সমর্থকেরা জেলা সদরসহ ঈশ্বরদী, সুজানগর, আতাইকুলা, বেড়া, আমিনপুর ও সাঁথিয়া থানা এলাকায় ৪টি বাস-ট্রাকে আগুন দেয়াসহ আরও ১২টি যানবাহন ভাঙচুর করেছে। চলতি হরতাল-অবরোধে যানবাহনে অগ্নিসংযোগ, ভাংচুর ও নাশকতা সৃষ্টির অপরাধে মোট তিনটি মামলা হয়েছে। এসব মামলায় বিএনপি-জামায়াতের ১৫৫ জনের নাম উল্লেখসহ প্রায় ৩৫০ জনকে আসামি করা হয়েছে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসানুল হক জানান, ৫ জানুয়ারি বিএনপির নেতা-কর্মীরা দলীয় কর্মসূচি পালনের নামে জনমনে আতঙ্ক সৃষ্টি, পুলিশের কাজে বাধাদানের ঘটনায় একটি মামলা হয়েছে। মামলায় জেলা বিএনপির সহ-সভাপতি আবদুস সামাদ খান, সদর থানা বিএনপির সভাপতি একেএম মুসা, সহ-সভাপতি বাবুল বিশ্বাস, সাধারণ সম্পাদক রেহানুল ইসলাম, ছাত্রদলের সভাপতি হিমেল রানা,সাংগঠনিক সম্পাদক মনির আহমেদসহ আরও ১৫০ জনকে আসামি করা হয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান জানান, ৩১ জানুয়ারি পর্যন্ত ২৭ দিনে জেলার ১১টি থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে জেলা জামায়াতের আমীর আব্দুর রহিম, সদর আমীর হাফেজ ইকবাল হোসাইন, পৌর আমীর আব্দুল লতিফ, জেলা যুবদলের ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রনি বিশ্বাস, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মনির আহমেদসহ বিএনপি-জামায়াতের ১ হাজার ৫৪৬ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

পাবনা জেলা কারা তত্ত্বাবধায়ক ওবায়দুর রহমান জানান, ৫৭৫ জনের ধারণক্ষমতার জেলা কারাগারে আজ শনিবার  ৮১৩ জন হাজতিসহ মোট বন্দীর সংখ্যা ছিল ১ হাজার ৩৭৩ জন। জানুয়ানি মাসে আদালতের আদেশে জামিনে মুক্তি পেয়েছে ৫৬০জন বিভিন্ন মামলার আসামী।

বিডি-প্রতিদিন/ ৩১ জানুয়ারি ১৫/ সালাহ উদ্দীন 


 

সর্বশেষ খবর