বুধবার, ১৮ মার্চ, ২০১৫ ০০:০০ টা

কথিত পীরের পানিপড়া খেয়ে ১৫জন অজ্ঞান

কথিত পীরের পানিপড়া খেয়ে ১৫জন অজ্ঞান

কুমিল্লার তিতাসে কথিত পীরের পানিপড়া খেয়ে ১৫জনকে অজ্ঞান হয়েছে। পরে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ ১০লাখ টাকার মালামাল নিয়ে উধাও হয়ে গেছে কথিত পীর। ঘটনাটি ঘটেছে তিতাস উপজেলার সরস্বতীরচর গ্রামের সিঙ্গাপুর প্রবাসী কাদের প্রধানের বাড়িতে।

আজ সকালে অজ্ঞান ব্যক্তিদের তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী ও ভুক্তভোগীদের সূত্র জানায়, মঙ্গলবার বিকালে হযরত মাওলানা হাকিম পীর নামের এক ব্যক্তি উপজেলার সরস্বতীরচর গ্রামের সিঙ্গাপুর প্রবাসী কাদের প্রধানের বাড়িতে আসে।

এসময় বাড়ির লোকজন তার কথা-বার্তা শুনে সবাই তাকে রাত্রি যাপনের অনুরোধ করেন। ওই বাড়ির ৪টি পরিবারের ১৮জনকে রোগ-বালাই দূর করার জন্য সবাইকে পানিপড়া খেতে বলেন। সবাই কথিত পীরের কথা বিশ্বাস করে তার দেওয়া পানিপড়া পানি পান করেন। পানি পান করে সবাই অজ্ঞান হয়ে পড়ে।

এ সুযোগে কথিত পীর ৪টি ঘরের নগদ দেড় লাখ টাকা, মোবাইল সেট এবং ২৫ভরি স্বর্ণালংকার নিয়ে উধাও হয়ে যায়। বুধবার সকাল বেলায় বাড়ির লোকজন কেউ ঘুম থেকে ওঠতে না দেখে পাশের বাড়ির লোকজন এসে অজ্ঞান অবস্থায় তাদেরকে দেখতে পায়।

বুধবার দুপুর পর্যন্ত আবুল হোসেন, কাদের, মালেক মিয়া ও আলিমসহ ৪জন সুস্থ হলেও বাকীরা এখনও সুস্থ হয়ে ওঠেননি।

তিতাস উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মফিজুর রহমান বলেন, পানির সাথে এক ধরনের অজ্ঞান করার ওষুধ খাইয়ে তাদেরকে অসুস্থ করা হয়েছে। সবাই সুস্থ হতে একটু সময় লাগবে।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোঃ আবদুল হান্নান বলেন, পুলিশের পক্ষ থেকে অনেক সচেনতামূলক প্রচার করা হয়েছে। অপরিচিত লোকদের নিকট থেকে কোন কিছু না খাওয়ার জন্য নিষেধ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ১৮ মার্চ ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর