সোমবার, ৬ জুলাই, ২০১৫ ০০:০০ টা

পাখির পর এবার কিরণমালা কেড়ে নিল স্কুলছাত্রীর প্রাণ

পাখির পর এবার কিরণমালা কেড়ে নিল স্কুলছাত্রীর প্রাণ

এক বছর আগে পাখি ড্রেস কেড়ে নিয়েছিল বেশ কতগুলো তরুণীর প্রাণ। এবার সেই ভূমিকায় বাজারে নতুন পোশাক 'কিরণমালা'। বগুড়ার শেরপুর উপজেলায় কিরণমালা জামা কিনে না দেওয়ায় গতকাল রবিবার রাতে এক স্কুলছাত্রী গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভারতীয় সিরিয়ালের নায়িকার নামানুসারে কিরণমালা জামা কিনে দেওয়ার জন্য বাবার কাছে দাবি জানিয়েছিল উপজেলার চণ্ডিপুর গ্রামের সাইফুল ইসলামের মেয়ে ছাবিনা খাতুন। সে স্থানীয় ছোনকা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। কিন্তু দরিদ্র পিতা তার দাবি পূরণ করতে পারেনি। এ কারণে অভিমানে রবিবার রাতে নিজের ওড়না গলায় পেঁচিয়ে আত্মহত্যা করে সে।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ হাশমী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে বলে ওসি জানান।

প্রসঙ্গত, কিছুদিন আগে কিরণমালা জামা কিনে না দেওয়ায় মাদারিপুরে ২২ বছর বয়সী এক তরুণী আত্মহত্যা করে। গত বছর ভারতীয় সিরিয়ালের নায়িকার নামানুসারে 'পাখি ড্রেস' কিনে না দেওয়ায় বেশ কিছু আত্মহত্যার ঘটনা ঘটে। এছাড়া সংসারও ভেঙে যায় কারও কারও। এ বছর পাখি ড্রেসের জায়গা দখল করেছে কিরণমালা।

বিডি-প্রতিদিন/০৬ জুলাই ২০১৫/ এস আহমেদ

সর্বশেষ খবর