সোমবার, ৬ জুলাই, ২০১৫ ০০:০০ টা

প্রকৌশলী হবার স্বপ্ন পূরণ হলনা পূর্নিমার!

প্রকৌশলী হবার স্বপ্ন পূরণ হলনা পূর্নিমার!

বরিশালের আগৈলঝাড়ায় এসএসসি’তে প্রত্যাশিত ফলাফল এবং খ্যাতনামা কলেজে ভর্তি হতে না পেরে পূর্নিমা বিশ্বাস নামে এক ছাত্রী আত্মহত্যা করেছে। প্রকৌশলী হবার স্বপ্ন পূরণের পথে চলতে না পেরে গত রবিবার বিকেলে আত্মহত্যা করে সে।

পূর্নিমা উপজেলার টেমার মালেকা খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সবচেয়ে মেধাবী ছাত্রী এবং ওই গ্রামের দরিদ্র মঙ্গল বিশ্বাসের মেয়ে। পূর্নিমা ষষ্ঠ থেকে দশম শ্রেনী পর্যন্ত ওই স্কুলে প্রথম স্থান অধিকার করে আসছিল।

শিক্ষকরা জানান, তারা পূর্নিমাকে নিয়ে এসএসসিতে গাল্ডেন জিপিএ-৫ পাওয়ার প্রত্যাশা করেছিলেন। মেধাবী শিক্ষার্থী হওয়ায় পূর্নিমা ঢাকায় বুয়েটে লেখাপড়া করে প্রকৌশলী হওয়ার স্বপ্ন দেখছিল।

২০১৫ সালের প্রকাশিত এসএসসি পরীক্ষায় পূর্নিমা ৪.৭৮ গ্রেড পাওয়ায় তার জীবনে হতাশা নেমে আসে। ভাল কলেজে ভর্তির আবেদনের সুযোগ না পেয়ে হতাশায় ভেঙ্গে পড়ে পূর্নিমা। তাই ভাল কলেজে ভর্তি হতে সুযোগ পেয়ে রবিবার নিজ ঘরে আড়ার সাথে পূর্নিমা গলায় রশি দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। ঘরের লোকজন তাকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করে। রবিবার রাতে পূর্নিমা মৃত্যুর কোলে ঢলে পরে।

বারডেম হাসপাতালের কর্মচারী পূর্নিমার বড় বোন মুক্তা বিশ্বাস জানান, অভাবের সংসারে পাঁচ বোনের মধ্যে পূর্নিমা ছিল চতুর্থ। তাকে নিয়ে তাদের পরিবারে অনেক আশা ছিল। কিন্তু ফলাফল বিপর্যয় ও দারিদ্রতার কারণে তাদের সে স্বপ্ন পূরণ হলনা। এ ঘটনায় বরিশাল কোতয়ালী থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ০৬ জুলাই ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর