বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০১৫ ০০:০০ টা

পটুয়াখালীতে নৌযান চলাচল বন্ধ

পটুয়াখালীতে নৌযান চলাচল বন্ধ

পটুয়াখালীসহ উপকুলীয় এলাকায় সকল ধরনের লঞ্চসহ নৌযান চলাচলে নিষেধাজ্ঞা জারী করেছে পটুয়াখালী নদী বন্দর কর্তৃপক্ষ।

সাগরে গভীর নিম্মচাপের ফলে সৃষ্ট ঘূর্ণিঝড় কোমেন আঘাত হানার আশংকায় নদী বন্দর সমুহকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে জানান নৌ বন্দরের উপ পরিচালক আব্দুর রাজ্জাক।

তিনি জানান, বুধবার সন্ধ্যা থেকে পটুয়াখালী-আমতলী-বরগুনার সকল রুটের ছোট-বড় সকল লঞ্চ চলাচল পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

পায়রা সমুদ্র বন্দরসহ উপকুলীয় এলাকায় ৫ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাগরে মাছ ধরা ট্রলার গুলোকে তাদের নিরাপদ আশ্রয়ে ফিরে যেতে বলা হয়েছে।

কলাপাড়া রাডার স্টেশন সুত্রে জানা গেছে, গভীর নিম্মচাপের ফলে বাতাসের গতিবেগ ঘন্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে। উপকুলীয় এলাকা ৪ থেকে ৫ ফুট পানিতে প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এ সতর্কতা সংকেত বলবৎ থাকবে। সকাল থেকে জেলার সর্বত্র বৈরী আবহাওয়া বিরাজ করছে। থেকে থেকে মাঝারী বাসাত বইছে। স্বাভাবিকের চেয়ে পানির উচ্চতা বাড়ছে। উপকুলীয় এলাকার মানুষের মাঝে আতংক বিরাজ করছে।

জেলা প্রসাশকের পক্ষ থেকে কন্টোল রুম খোলা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রসাশক দরবার হলে বেরী আবহাওয়ায় করনীয় সম্পর্কে ব্রিফিং করা হবে।

বিডি-প্রতিদিন/ ৩০ জুলাই ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর