বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

কুমারী পূজায় অশুভ শক্তির বিনাশ কামনা

প্রতিদিন ডেস্ক

কুমারী পূজায় অশুভ শক্তির বিনাশ কামনা

গতকাল কুমিল্লা নগরীর রামকৃষ্ণ মিশনে কুমারী পূজা অনুষ্ঠিত হয় । -বাংলাদেশ প্রতিদিন

শারদীয় দুর্গোৎসবের অষ্টমীতে কুমারী পূজা পালন করেছেন দেশের হিন্দু ধর্মাবলম্বীরা। পূজায় কুমারী রূপী দেবী দুর্গার জীবন্ত প্রতিমার কাছে অশুভ শক্তির বিনাশ আর শুভ শক্তির সূচনা কামনা করেছেন তারা। পূজা উপলক্ষে জেলায় জেলায় মন্ডপগুলোতে গতকাল দর্শনার্থীদের ঢল নামে। প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিল্লা : গতকাল কুমিল্লা নগরীর উত্তর ঠাকুরপাড়ার পরেশ আচার্য ও পলি রাণী দের মেয়ে পায়েল আচার্য্যকে (৫) এ বছর কুমিল্লা রামকৃষ্ণ আশ্রমে কুমারী হিসেবে পূজা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- কুমিল্লা জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোল, জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, রামকৃষ্ণ আশ্রমের সভাপতি অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক, রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ স্বামী বিশ্বেশ্বরানন্দসহ ভক্ত-দর্শনার্থীরা।

হবিগঞ্জ : গতকাল কুমারী হিসেবে পূজিত হন বাহুবল উপজেলার গঙ্গানগর গ্রামের রামকৃষ্ণ চক্রবর্ত্তীর মেয়ে পুষ্পিতা চক্রবর্তী। সে হবিগঞ্জ বাডস্ কেজি এন্ড হাই স্কুলের ৪র্থ শ্রেণির ছাত্রী। পুষ্পিতার শাস্ত্রীয় নাম হয় অপরাজিতা। কুমারী পূজা উপলক্ষে সকাল থেকেই রামকৃষ্ণ মিশনে ভিড় জমান হবিগঞ্জসহ আশপাশ এলাকার ভক্তরা।

দিনাজপুর : গতকাল বেলা সাড়ে ১১টায় দিনাজপুর রামকৃষ্ণ মিশন ও আশ্রমে কুমারী পূজা শুরু হয়। এবারের ‘কুমারী’ দিনাজপুর শহরের বড়গুড়গোলা এলাকার নারায়ণ ব্যানার্জী ও সাথী ব্যানার্জীর মেয়ে নিরুপমা ব্যানার্জী (৭)। নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ নগরীর রামকৃষ্ণ মিশনে কুমারী পূজায় ৯ বছর ৬ মাস বয়সী রিয়া আচার্য্যকে পূজা করা হয়। সে শহরের লক্ষীনারায়ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী। তার বাবা সুভাষ আচার্য্য ও মা মিতা আচার্য্য। সকালে হিন্দু ধর্মাবলম্বী কয়েক হাজার ভক্ত কুমারী পূজায় অংশ নেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর