সোমবার, ১৪ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

এক পলক

স্ত্রীকে  হত্যার পর স্বামীর আত্মহত্যা

গাজীপুরের কালিয়াকৈরের সফিপুর পূর্বপাড়ায় স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার পর স্বামী আত্মহত্যা করেছেন। শনিবার দিবারাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহত হালিমা বেগম সফিপুর মাহমুদ ডেনিমস লিমিটেড কারখানার শ্রমিক ও দিনাজপুর সদর উপজেলার হোসেনপুরের আমিনুর রহমানের মেয়ে। স্বামী রায়হান একই জেলার নবাবগঞ্জের চিলাপাড়ার আফতাব হোসেনের ছেলে।

—গাজীপুর প্রতিনিধি

শ্রমিক বিক্ষোভ

গাজীপুরের টঙ্গী খাঁ-পাড়া এলাকায় গতকাল এপ্রিল ফ্যাশন লিমিটেড নামে সোয়েটার কারখানায় শ্রমিক ছাঁটাইকে কেন্দ  করে কারখানার বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছেন শ্রমিকরা। পরে শিল্প পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শিল্প পুলিশের টঙ্গী অঞ্চলের ওসি জাহাঙ্গীর বলেন, পিচরেট নিয়ে শ্রমিকরা কারখানার স্টাফদের মারধর করায় কর্তৃপক্ষ কয়েকজনকে ছাঁটাই করেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

—টঙ্গী প্রতিনিধি

রাস্তার জন্য তিন কোটি টাকার জমি দান

নারায়ণগঞ্জের রূপগঞ্জের রূপসী এলাকায় একটি রাস্তার জন্য প্রায় ৩ কোটি টাকা দামের এক বিঘা জমি দান করেছেন জেলা বিএনপি সভাপতি অ্যাড. তৈমূর আলম খন্দকার ও তার পরিবার। এলাকার জনগণের চলাচলের সুবিধার্থে জমিটি দান করেন তারা। এতে ওই এলাকার হাজার হাজার মানুষ চলাচল করতে পারছেন। রাস্তার জন্য জমি দান করায় সাধুবাদ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

এ ব্যাপারে তৈমূর আলম বলেন, বর্তমানে রূপসী এলাকা প্রথম শ্রেণির পৌরসভা অন্তর্ভুক্ত হয়ে এলাকাটি ঘনজনবসতি পূর্ণ হওয়ায় জায়গাটি আমরা তারাব পৌরসভাকে হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছি। এ ছাড়া যেহেতু রাস্তার জমিটি আমার দাদি বেগম জহুরা খন্দকারের নামে ক্রয়কৃত, সেহেতু তার নামেই রাস্তাটির নামকরণ করার দাবি জানিয়েছি। এ ছাড়া তোরাব আলী খন্দকার সড়ক ও বেগম রোকেয়া খন্দকার সড়ক করার জন্য আমরা জমি দান করেছি। —রূপগঞ্জ প্রতিনিধি

যুবলীগ নেতা খুনিদের ফাঁসি দাবিতে বিক্ষোভ

২০১৩ সালে জামায়াত-শিবিরের হাতে নিহত যুবলীগ নেতা মেহেদী হাসান জজ মিয়ার হত্যাকারীদের ফাঁসির দাবিতে সাতক্ষীরার কলারোয়ার জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশ হয়েছে। গতকাল সকালে সরসকাটি বাজার এলাকায় মানববন্ধন শেষে মিছিল করে সরসকাঠি দাখিল মাদ্রাসার মাঠে সমাবেশ হয়। জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১ আসনের এমপি অ্যাড. মুস্তফা লুত্ফুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহম্মেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ। —সাতক্ষীরা প্রতিনিধি

রেললাইন স্থাপন দাবি

ঢাকা-পাটুরিয়া রেললাইন স্থাপনের দাবিতে মানববন্ধন করেছে কয়েকটি সংগঠন। ঢাকা-আরিচা মহাসড়কের বানিয়াজুরী বাসস্ট্যান্ডে গতকাল ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে মানিকগঞ্জ প্রেসক্লাব, বারসিক, বারাঠা উত্তরণ সংঘ, অগ্রদূত সংঘসহ নানা সংগঠনের নেতারা অংশ নেন। প্রেসক্লাব সভাপতি গোলাম ছারোয়ার ছানুর সভাপতিত্বে বক্তব্য দেন, দীপক কুমার ঘোষ, অ্যাড. আজাহারুল ইসলাম আরজু, বিপ্লব চক্রবর্তী প্রমুখ।

—মানিকগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর