সোমবার, ১৬ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

এক পলক

সবজি চাষ করে জাতীয় পুরস্কার

সবজি চাষ করে জাতীয়ভাবে পুরস্কার পেয়েছেন ঠাকুরগাঁওয়ের মেহেদী হাসান। কৃষি মন্ত্রণালয় আয়োজিত গত ৭ জানুয়ারি ‘জাতীয় সবজি মেলা ২০১৭’ অংশ নেওয়া কৃষকদের মধ্যে ২০১৬ সালে সবচেয়ে বেশি সবজি উৎপাদন করে বৈদেশিক মুদ্রা অর্জনে ভূমিকা রাখায় তাকে রাষ্ট্রীয়ভাবে পুরস্কৃত করা হয়। ঢাকায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর হলরুমে আনুষ্ঠানিকভাবে মেহেদী হাসানকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। এ সময় প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোকবুল হোসেন এমপি।

—ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রতিবন্ধীর লাশ উদ্ধার

উজিরপুরে বিউটি (২৬) নামে এক প্রতিবন্ধী তরুণী নিখোঁজ হওয়ার চারদিন পর বানারীপাড়া উপজেলার তেতলা খাল থেকে শনিবার সন্ধ্যায় তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিজের পরনের পাজামা দিয়ে তার গলায় ফাঁস লাগানো ছিল। ধারণা করা হচ্ছে তাকে নির্যাতনের পর হত্যা করা হয়েছে। বিউটি উজিরপুরের হারতা গ্রামের বিপুল হালদারের মেয়ে।

বানারীপাড়া থানার ওসি জিয়াউল হাসান বলেন, পাজামা দিয়ে গলায় ফাঁস লাগানো থাকায় ধারণা করা হচ্ছে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

—নিজস্ব প্রতিবেদক, বরিশাল

মামলা প্রত্যাহার দাবি

খানসামা ডিগ্রি কলেজ জাতীয়করণ দাবির আন্দোলনকারীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার এবং গ্রেফতারদের মুক্তি চেয়ে গতকাল সংবাদ সম্মেলন করেছে খানসামা উপজেলা সদর উন্নয়ন বাস্তবায়ন কমিটি। এ সময় তারা আগামী ২৬ জানুয়ারি মানববন্ধন এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করেন। দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শফিক আহম্মেদ পরাগ। উপস্থিত ছিলেন নজরুল ইসলাম, সোহানুর রহমান, রুমেনুর রহমান, মাহমুদুল হাসান প্রমুখ।

—দিনাজপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর