বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

পেট্রাপোল বন্দরে আটকা ছয় হাজার পণ্যবোঝাই ট্রাক

বেনাপোল প্রতিনিধি

যশোরের বেনাপোল বন্দরের প্রবেশের অপেক্ষায় ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে ছয় হাজার পণ্যবোঝাই  ট্রাক আটকা পড়ে আছে দিনের পর দিন। এ অবস্থায় আমদানি-রফতানি বাণিজ্যে অব্যবস্থাপনা আগামী সাত দিনের মধ্য সমাধান না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোশিয়েশন। বেনাপোলে সংগঠনটির মিলনায়তনে গতকাল সংবাদ সংম্মেলনে এই ঘোষণা দেন নেতারা।

এ সময় বন্দরের নানা অব্যবস্থাপনা নিয়ে বক্তৃতা করেন অ্যাসোশিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন। লিখিত বক্তব্য পাঠ করেন সম্পাদক এমদাদুল হক লতা। উপস্থিত ছিলেন— নুরুজ্জামান, খাইরুজ্জামান মধু, কামাল উদ্দিন শিমুল প্রমুখ।

বক্তারা বলেন, বন্দরে জায়গা না থাকায় মালামাল বাইরে রেল লাইনের পাশে ফেলে রাখা হচ্ছে যত্রতত্র। তারা বন্দরে নতুন শেড ও বাইপাস সড়ক নির্মাণ এবং পেট্রাপোল বন্দরে ইনটিগ্রেটেড চেকপোস্ট ন্যায় বেনাপোল বন্দরকেও আধুনিকায়নের দাবি জানান। তারা বলেন— বেনাপোল দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ স্থল বন্দর হলেও এটি আজো ডিজিটালাইজড করা হয়নি, বসানো হয়নি সিসি ক্যামেরা। বন্দরে নেই বিএসটিআই অফিস। কাস্টমস ও বন্দরে রয়েছে কর্মর্কতা ও কর্মচারী সংকট। ফলে ব্যাহত হচ্ছে শুল্কায়ন। বিলম্ব ঘটছে পণ্য খালাসে।

সর্বশেষ খবর