Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:২০

এক পলক

এক পলক

ভৈরব নদ থেকে পাটা উচ্ছেদ শুরু

যশোর শহরের ভেতর দিয়ে প্রবাহিত ভৈরব নদের বিভিন্ন স্থানে দেওয়া অবৈধ পাটা উচ্ছেদে অভিযান শুরু করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকাল ১০টা থেকে শহরের বিরামপুর ফকিরা মোড় থেকে এ অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান। এ সময় তাঁর সঙ্গে পানি উন্নয়ন বোর্ড যশোরের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামীসহ র‌্যাব ও পুলিশের বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী বলেন, যশোর অঞ্চলে কপোতাক্ষ ও ভৈরব নদ দখলমুক্ত করে পুন:খনন করা হবে।

—নিজস্ব প্রতিবেদক, যশোর

গফরগাঁওয়ে প্রবেশপত্রের দাবিতে বিক্ষোভ

ময়মনসিংহের গফরগাঁওয়ের রৌহা উচ্চ বিদ্যালয়ের  পরীক্ষার আগের দিন ৩২ জন এসএসসি পরিক্ষার্থী প্রবেশপত্র না পেয়ে গফরগাঁও থানার সামনে বুধবার বিকালে বিক্ষোভ করেছে। পরে ওসি একেএম মাহবুব আলম বৃহস্পতিবার সকাল ৬টার মধ্যে প্রবেশপত্র ও পরীক্ষার ব্যবস্থা করে দেওয়ার  আশ্বাস দিলে বিক্ষোভ প্রত্যাহার করে নেয় তারা। —ময়মনসিংহ প্রতিনিধি

গৃহবধূকে হত্যাচেষ্টা

পাবনার সুজানগর উপজেলায় তানিয়া খাতুন নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। উপজেলার রায়পুরে মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। গুরুতর আহত তানিয়াকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সুজানগর থানার ওসি জানান, এ বিষয়ে মৌখিক অভিযোগ পেয়েছি। লিখিতভাবে পেলে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করা হবে।

—পাবনা প্রতিনিধি

মরণোত্তর সম্মাননা

ফরিদপুরের চরভদ্রাসনে মডেল কিন্ডার গার্ডেন (কেজি) স্কুলের ১৭তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুরুর আগে প্রয়াত তিন গুনীজনকে বিশেষভাবে সম্মান জানানো হয়েছে। প্রয়াত মুক্তিযোদ্ধা কমান্ডার জালালুদ্দীন আহমেদ, চরভদ্রাসন পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নুল আবেদীন ও চরভদ্রাসন সরকারী কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আজাহারুল হকের প্রতিনিধিদের কালার ব্যাচ পরিয়ে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ জি এম বাদল আমীন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) পারভেজ চৌধুরী, ইউআরডিও কামরুজ্জামান, সদর ইউপি চেয়ারম্যান আজাদ খান, আবুল কালাম, মোজাহার হোসেন মোল্যা, মোশারফ হেসেন, পিয়ারা বেগম, হারুন তালুকদার প্রমুখ। সভাপতিত্ব করেন স্কুলের প্রিন্সিপাল সুদীপ্ত ভট্টাচার্য। অনুষ্ঠান পরিচালনা করেন মো. জাফর হোসেন। —ফরিদপুর প্রতিনিধি

পানিতে ডুবে শিশুর মৃত্যু

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় পানিতে ডুবে পাঁচ বছরের এক শিশুর  মৃত্যু হয়েছে। শিশুটির নাম মো. শাহীন। সে উপজেলার উত্তর চর আবাবিল ইউনিয়নের জালিয়ার চর গ্রামের কবিরাজ বাড়ির মো. আব্দুল হাকিমের ছেলে।

—রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

গরিব শিক্ষার্থীদের পৌরবৃত্তি

নোয়াখালী পৌরসভায় গরিব ও মেধাবী মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে পৌরবৃত্তির চেক হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে পৌরসভা কার্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ করা হয়। নোয়াখালী পৌর মেয়র শহিদ উল্যা খান সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার ইলিয়াস শরীফ।

—নোয়াখালী প্রতিনিধি


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর