রবিবার, ২৬ মার্চ, ২০১৭ ০০:০০ টা

এক পলক

সাপের কামড়ে সাপুড়ে বাবা-ছেলের মৃত্যু

মাগুরা সদর উপজেলার নন্দীপাড়া গ্রামে সাপের কামড়ে বাবা-ছেলের মৃত্যু হয়েছে। তারা হলেন— নন্দীপাড়ার সাপুড়ে মনিপদ বিশ্বাস (৬০) ও তার ছেলে কুমারেশ বিশ্বাস (৩০)। মনিপদ বিশ্বাস ৪০ বছর ধরে সাপ ধরা ও বিক্রির পেশায় সম্পৃক্ত।

—মাগুরা প্রতিনিধি

মাদকবিরোধী র‌্যালি

রাজশাহীতে স্কুলের শিক্ষার্থীদের নিয়ে মাদকবিরোধী সাইকেল র‌্যালি ও সমাবেশ করেছে আওয়ামী লীগ। গতকাল বাঘা উপজেলা ফতেপুর বাউশা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এ র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে স্কুল মাঠে আয়োজিত সমাবেশে বক্তব্য দেন লায়েব উদ্দিন লাবলু, রোকনুজ্জামান রিন্টু, আশরাফুল ইসলাম বাবুল, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম। সমাবেশ থেকে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার আহ্বান জানানো হয়। —নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রশ্নপত্র সরবরাহ না করায়...

এসএসসি পরীক্ষায় ঐচ্ছিক বিষয় হিসেবে কম্পিউটার স্টাডিজ নিয়েছিল পূর্ণিমা খাতুন। যথারীতি সে সব বিষয় পরীক্ষায় অংশগ্রহণ করে। কিন্তু কম্পিউটার স্টাডিজ পরীক্ষার দিন পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হলেও বোর্ড থেকে প্রশ্নপত্র সরবরাহ না করায় পরীক্ষা দিতে পারেনি পূর্ণিমা। এখন পরীক্ষার ফলাফল নিয়ে শঙ্কায় রয়েছে পূর্ণিমা ও তার পরিবার। স্কুলের প্রধান শিক্ষক বলছেন, প্রশ্নপত্র আসা না আসা কেন্দ্র সচিবের ওপর নির্ভর করে— এক্ষেত্রে আমার কিছু করার নেই। আর কেন্দ্র সচিব বলছেন, কোনো শিক্ষার্থী যদি তথ্যপ্রযুক্তি সাবজেক্ট পাঠ্য হিসেবে নিয়ে থাকে, তাহলে কম্পিউটার সাবজেক্ট নিতে পারবে না। মেয়েটি দুই সাবজেক্টই পাঠ্য হিসেবে নিয়েছে। তাই বোর্ড থেকে প্রশ্নপত্র আসেনি। জানা যায়, চৌহালী উপজেলার খাসকাউলিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ফরম পূরণ করেন পূর্ণিমা।

—সিরাজগঞ্জ প্রতিনিধি

আলোচনা সভা

ঢাকার ধামরাই উপজেলা প্রশাসন গণহত্যা দিবস উপলক্ষে র‌্যালি বের করে। পরে উপজেলা মিলায়তনে ইউএনও আবুল কালামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় এমপি এমএ মালেক।

অপরদিকে ধামরাই পৌর আওয়ামী লীগের উদ্যোগে পৌরভবন চত্বরে পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র গোলাম কবিরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট খন্দকার আবুল কাশেম রতন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শফিক আনোয়ার গুলশান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, সহ-সভাপতি মাসুম খানসহ পৌর আওয়ামী লীগ, যুব, ছাত্রলীগের নেতাকর্মীরা। —ধামরাই প্রতিনিধি

বধ্যভূমিতে গণহত্যা দিবস পালন

নারায়ণগঞ্জের ফতুল্লায় যমুনা ডিপো (তৎকালীন ন্যাশনাল অয়েল) সংলগ্ন বধ্যভূমিতে গণহত্যা দিবস পালিত হয়েছে। শনিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ বধ্যভূমির স্মৃতিস্তম্ভে গণহত্যা দিবস পালন করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পবক অর্পণ শেষে আলোচনা সভা করা হয়। উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জসিম উদ্দিন, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাসনিম জেবিন বিনতে শেখ ও স্থানীয় মুক্তিযোদ্ধারা।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর