শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

এক পলক

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধাঞ্জলি

গোপালগঞ্জের মুকসুদপুর পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা গতকাল টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন। পরে ফাতেহা পাঠ শেষে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, জেলা সাধারণ সম্পাদক  মাহাবুব আলি খান, মুকসুদপুর পৌর মেয়র আতিকুর রহমান মিয়াসহ সংগঠনের জেলা এবং মুকসুদপুর ও টুঙ্গিপাড়া উপজেলার  নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

—গোপালগঞ্জ প্রতিনিধি

শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ

নোয়াখালীতে বেসরকারি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে গতকাল পুলিশের সঙ্গে সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। এ সময় ১১ শিক্ষার্থীকে আটক করা হয়। ছাত্ররা পুলিশের একটি পিকআপ ও একটি সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর করেন।

—নোয়াখালী প্রতিনিধি

বান্ধবীর সহযোগিতায় বাল্যবিয়ে থেকে রক্ষা

ফরিদপুরের ভাঙ্গায় বান্ধবীর সহযোগিতায় মাহমুদা আক্তার (১৪) নামে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীর বাল্যবিয়ে বন্ধ করল প্রশাসন। মাহমুদা ভাঙ্গা উপজেলার আরামবাগ চরকান্দা গ্রামের তারা মিয়ার মেয়ে।  প্রশাসন ও স্থানীয়রা জানায়, বুধবার মুকসুদপুর উপজেলার গোহালা গ্রামের জুবায়ের হোসেনের সঙ্গে মাহমুদার বিয়ে হওয়ার কথা ছিল। জোরপূর্বক বিয়ের বিষয়টি মাহমুদা তার বান্ধবী লায়লাকে জানায়।

—ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

হত্যা মামলায় একজনের ফাঁসি

মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর ইউপি চেয়ারম্যান আবদুল বাকী হত্যা মামলায় রওশন আলী নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। মামলার অন্য পাঁচ আসামিকে খালাস প্রদান করা হয়েছে। কালাসপ্রাপ্তরা হলেন—মজিবর, জব্বার, বুুদু, সালাম ও আজগর। গতকাল দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ টি এম মুসা এই আদেশ দেন। মৃত্যুদণ্ডাদেশ পাওয়া রওশন আলী গাংনী উপজেলার ভবানীপুর গ্রামের নায়েব মণ্ডলের ছেলে। 

—মেহেরপুর প্রতিনিধি

মাগুরা পৌরসভাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা

মাগুরা পৌরসভাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়েছে। গতকাল শহরের আসাদুজ্জামান মিলনায়তনে এক অনুষ্ঠানে এই ঘোষণা দেওয়া হয়। এ সময় পৌরসভার ৯০ জন ভিক্ষুকের মাঝে গরু-ছাগল, রিকশা, সেলাই মেশিন ও টিনসহ প্রায় ১০ লাখ টাকার অনুদান বিতরণ করা হয়। পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহবুবর রহমান। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার আজিম উদ্দিন, পৌরসভার প্যানেল মেয়র মকবুল হাসান মাকুল প্রমুখ।

—মাগুরা প্রতিনিধি

কলেজ সরকারিকরণের দাবিতে অবরোধ ভাঙচুর

ঝিনাইদহের শৈলকুপার ভাটই বঙ্গবন্ধু মেমোরিয়াল ডিগ্রি কলেজ সরকারি করণের দাবিতে শিক্ষার্থীরা গতকাল খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে। এ সময় তারা কয়েকটি গাড়ি ভাঙচুর করেন। একপর্যায়ে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে শেলকুপা থানার এসআই ইকবালসহ তিন পুলিশ সদস্য ও তিন শিক্ষার্থী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২১ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

—ঝিনাইদহ প্রতিনিধি

২৮ বেদে পরিবারে সহায়তা

সিলেটের জৈন্তাপুর উপজেলার সারিঘাটে বেদে পল্লীর ২৮ পরিবারকে সহায়তা দিয়েছে পুলিশ। বন্যায় এসব পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের হাতে তুলে দেওয়া হয় চাল, চিঁড়া, ডাল ও গুড়। গতকাল দুপুরে সিলেট জেলা পুলিশের পক্ষ থেকে পরিবারগুলোকে সহায়তা করা হয়। এ সময় পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ও অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত উপস্থিত ছিলেন। এসব পরিবারকে সরকারি বা বেসরকারিভাবে এখনো কোনো সহায়তা দেওয়া হয়নি

—নিজস্ব প্রতিবেদক, সিলেট

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর