বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

চট্টগ্রামে ইয়াবা তৈরির কারখানা আড়াই লাখ জব্দ, গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম মহানগরীতে ইয়াবা তৈরির কারখানায় অভিযান চালিয়ে আড়াই লাখ ইয়াবাসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার গভীর রাতে নগরীর ডবলমুরিং থানার বেপারিপাড়ায় ইয়াবা তৈরির কারখানায় অভিযান চালিয়ে নগর গোয়েন্দা ?পুলিশ তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন— শ্যামল মজুমদার (৩৭), আবদুল্লাহ আল নোমান (৩৪), মামুন হোসেন (৩২) ও আয়শা সিদ্দিকা (২৭)। অভিযানে ইয়াবা তৈরির দুটি মেশিন ও প্রায় ১০০ কেজি কাঁচামাল উদ্ধার করা হয়েছে। এসব উপকরণ দিয়ে ১০ লাখ ইয়াবা তৈরি সম্ভব বলে জানায় নগর গোয়েন্দা পুলিশ।

এদিকে গ্রেফতারকৃত চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফি উদ্দিন এ আদেশ দেন। এর মধ্যে শ্যামল মজুমদার, আবদুল্লাহ আল নোমান এবং মামুন হোসেনকে (৩২) তিন দিনের হেফাজতে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। তাছাড়া আয়শা সিদ্দিকাকে (২৭) দুই দিনের জন্য হেফাজতে নিতে তদন্তকারী কর্মকর্তাকে অনুমতি দিয়েছে আদালত।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, ‘মামলার তদন্তকারী সংস্থা নগর গোয়েন্দা পুলিশ আসামিদের ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে। শুনানি শেষে আদালত তিনজনকে তিন দিন এবং একজনকে দুই দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর