বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

এক পলক

১০ ভিক্ষুককে অনুদান

পঞ্চগড়ে ১০ ভিক্ষুককে দুই লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে। ঢাকা আহ্ছানিয়া মিশনের অর্থায়নে ভিক্ষুক পুনর্বাসন প্রকল্পের আওতায় মঙ্গলবার সকালে সদর উপজেলা কার্যালয়ের হলরুমে ভিক্ষুকদের হাতে এ অনুদান তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এহতেশাম রেজা। উপজেলার মাগুরা ও গরিনাবাড়ী ইউনিয়নের ১০ ভিক্ষুককে নগদ ১০ হাজার এবং বাস্তবায়নকারী সংস্থার সঞ্চয়ী হিসাব নম্বরে ১০ হাজার করে জমা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবিউল হক, আলতামাস হোসাইন লেলিন, আবুল কালাম আজাদ প্রধান বাবুল।

—পঞ্চগড় প্রতিনিধি

আট ইটভাটাকে জরিমানা

নারায়ণগঞ্জের রূপগঞ্জের খৈসাইর এলাকায় শীতলক্ষ্যা নদী ভরাট করে ইটভাটা স্থাপন ও পরিচালনার অভিযোগে আট ইটভাটাকে ১৯ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। এরমধ্যে মেসার্স সততা ব্রিকসকে ২ লাখ, এমএ ব্রিকসকে ২ লাখ, হেলাল ব্রিকসকে ২ লাখ, আল্লাহর দান ব্রিকসকে ৩ লাখ, খৈসাইর ব্রিকসকে ৩ লাখ, জিএস ব্রিকসকে ৩ লাখ, মাস্টার ব্রিকসকে ২ লাখ ও মেসার্স মায়ের দোয়া ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। গতকাল সন্ধ্যায় পরিবেশ অধিদফতরের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

হুইল চেয়ার বিতরণ

গাজীপুর জেলা পরিষদের আয়োজনে জেলার অসহায়, পঙ্গু ও প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। গতকাল বিকালে প্রধান অতিথি হিসেবে হুইল চেয়ার বিতরণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান। জেলা পরিষদ প্রশিক্ষণ কেন্দ  মিলনায়তনে মাহবুব আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন অ্যাডভোকেট সুদীপ কুমার চক্রবর্তী, মঞ্জুর মোর্শেদ প্রিন্স। অনুষ্ঠানের ৫০ জনকে একটি করে হুইল চেয়ার দেওয়া হয়। —গাজীপুর প্রতিনিধি

তিন বাড়িতে ডাকাতি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সাদিপুর ও জামপুর ইউনিয়নের তিনটি গ্রামে গত মঙ্গলবার রাতে তিনটি ডাকাতি হয়েছে। ঘটনার পর থেকে এলাকাবাসীদের মধ্যে ডাকাত আতঙ্ক বিরাজ করছে। ডাকাতদের হাত থেকে বাঁচাতে রাত জেগে পাহারার সিদ্ধান্ত হয়েছে। এদিকে ডাকাতির ঘটনা ঘটলেও পুলিশের চাপে গতকাল থানায় চুরির মামলা নেওয়া হয়েছে অভিযোগ রয়েছে।

—সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

বাগেরহাটে বিজয় মেলা

বাগেরহাটে ৫ দিনব্যাপী বিজয় মেলা গতকাল শুরু হয়েছে। সদর উপজেলার বেমরতা ইউনিয়ন পরিষদ মাঠে মেলার উদ্বোধন করেন বাগেরহাট জেলা পরিষদ চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু।

বেমরতা ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন টগরের সভাপতিত্বে বক্তৃতা করেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাফিজ, জেলা পরিষদ সদস্য ইব্রাহিম মোল্লা, ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, এম এ মতিন, শেখ বশিরুল ইসলাম প্রমুখ।

—বাগেরহাট প্রতিনিধি

শীতার্তদের কম্বল বিতরণ

গোপালগঞ্জে অসহায় ও দরিদ্র এক হাজার ৫০০ পরিবারকে কম্বল বিতরণ করা হয়েছে। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। গতকাল সি কে শিপিং লাইন্স সদর উপজেলার পাইককান্দি হাইস্কুল মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করেছে। এসকেন্দার আলী সরদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেহেদি হাসান রনি ও সায়েম খান। শুভেচ্ছা বক্তব্য রাখেন অধ্যক্ষ গিয়াস উদ্দিন।

—গোপালগঞ্জ প্রতিনিধি

বিজয় দিবস উপলক্ষে আলোচনা

নারায়ণগঞ্জ বন্দরের মদনপুরে চাঁনপুর খেলাঘরের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। খেলাঘর সভাপতি ইউপি সদস্য খলিলুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত শহীদ বাদল। সভাপতিত্ব করেন গাজী এমএ সালাম। বক্তারা বলেন, এবারের বিজয় দিবসে আমাদের একটাই অঙ্গিকার সমাজ থেকে মাদক নামের অভিশাপকে না বলা। —নারায়ণগঞ্জ প্রতিনিধি

মুঠোফোনে যৌন হয়রানি, জরিমানা

শ্রীপুরে গৃহবধূর মুঠোফোনে বিভিন্ন ধরনের বার্তা পাঠিয়ে যৌন হয়রানির অভিযোগে মোফাজ্জল হোসেন (৩৫) নামে একজনকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শ্রীপুর উপজেলা পরিষদে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীপুরের ইউএনও রেহেনা আকতার এ দণ্ড দেন।  সাজাপ্রাপ্ত মোফাজ্জল ময়মনসিংহের ভালুকা উপজেলার রামপুর গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে। বুধবার শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তা ফ্লাইওভারের নিচ থেকে তাকে আটক করা হয়। —শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর