শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

ভাঙ্গায় স্বাস্থ্য সেবাবঞ্চিত দুই ইউনিয়নবাসী

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গায় মেডিকেল অফিসারের স্বেচ্ছাচারিতায় দুটি ইউনিয়নের জনগণ এক মাস ধরে সরকারি চিকিৎসাসেবা বঞ্চিত বলে অভিযোগ উঠেছে। অসুস্থতার কারণ দেখিয়ে ওই কর্মকর্তা বদলি আদেশ স্থগিত রেখে কর্মস্থল ত্যাগ না করায় এ সংকট তৈরি হয়েছে। অভিযুক্ত কর্মকর্তার নাম রবীন্দ্রনাথ বৈদ্য। তিনি ভাঙ্গার কালামৃধা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার।

জানা যায়, গত ২৩ নভেম্বর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ভাঙ্গার নাসিরাবাদ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার অরবিন্দ বালাকে কালামৃধায় এবং কালামৃধা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার রবীন্দ্রনাথ বৈদ্যকে নাসিরাবাদে বদলি করে। ওই চিঠির আলোকে ৩ ডিসেম্বর ভাঙ্গা পরিবার পরিকল্পনা বিভাগের মেডিকেল অফিসার সাজ্জাদ হোসেন অফিস আদেশ জারি করেন। আদেশে দুই কর্মকর্তাকে দায়িত্বভার হস্তান্তর ও গ্রহণের নির্দেশ দেন। ৫ ডিসেম্বর নাসিরাবাদের মেডিকেল অফিসার অরবিন্দ বালা নাসিরাবাদের পরিবার কল্যাণ পরিদর্শিকা জহুরা বেগমের কাছে দায়িত্বভার হস্তান্তর করেন। পাশাপাশি একই দিন নতুন কর্মস্থলে যোগদানের অনুমতি প্রার্থনা করে ভাঙ্গা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা বিভাগের মেডিকেল অফিসারের কাছে আবেদন করেন। কিন্তু ২৬ নভেম্বর রবীন্দ নাথ বৈদ্য ভাঙ্গা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা বিভাগে প্রথমে তিন দিন ও পরে ২৭ ডিসেম্বর পর্যন্ত অসুস্থতা দেখিয়ে ছুটির আবেদন করেন। সংশ্লিষ্ট কর্মকর্তা তা মঞ্জুরও করেন।

উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার অরবিন্দ বালা বলেন, ‘রবীন্দ্রনাথ বৈদ্য অসুস্থ নন। তিনি বদলি ঠেকানোর জন্য এক মাসের ছুটি নিয়ে তদবির করছেন। উনি ২০ বছর ধরে এ হাসপাতালে রয়েছেন’।

এ ব্যাপারে রবীন্দ্রনাথ বৈদ্যের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টো করে তাকে পাওয়া যায়নি। ভাঙ্গা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা বিভাগের মেডিকেল অফিসার সাজ্জাদ হোসেন বলেন, ‘রবীন্দ্রনাথ বৈদ্য অসুস্থজনিত ছুটিতে থাকায় বদলি প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে না। চিকিৎসক অসুস্থতার সনদ দিলে আমার কিছু করার নেই’।

সর্বশেষ খবর