বুধবার, ৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

এক পলক

চন্দ্রপাড়া দরবার শরিফে ওরস আজ

ফরিদপুরের সদরপুর উপজেলার চন্দ্রপাড়া পাক দরবার শরিফের প্রতিষ্ঠাতা হজরত মাওলানা শাহসুফি সৈয়দ আবুল ফজল সুলতান আহমদ শাহ্ চন্দ্রপুরী নকশ্বন্দী মোজাদ্দেদীর (রহ.) পীর কেবলাজানের ৩২তম পবিত্র ওরস আজ। গতকাল বাদ মাগরিব রওজা জিয়ারত ও ফাতেহা শরিফ পাঠের মধ্য দিয়ে ওরছ শরিফ উদ্বোধন করেন গদিনশীন পীর সৈয়দ কামরুজ্জামান মোজাদ্দেদি আল্ ওয়েসী।

—সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি

কাঁকড়া আহরণ দুই মাস নিষিদ্ধ

সুন্দরবনের নদ-নদী ও জলাভূমিতে রপ্তানিপণ্য বিশ্বখ্যাত শিলা কাঁকড়াসহ সব ধরনের কাঁকড়া আহরণ দুই মাস নিষিদ্ধ করেছে বন বিভাগ। চলতি জানুয়ারি মাসের শুরু থেকে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সুন্দরবনে এই নিষেধাজ্ঞা জারি থাকবে বলে জানিয়েছেন পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মাহামুদুল হাসান। —বাগেরহাট প্রতিনিধি

১৫ দোকান-ঘর পুড়ে ছাই

গাজীপুর সিটি করপোরেশনের নাওজোড় এলাকায় একটি মার্কেট ও বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মার্কেটের সাত দোকান ও আটটি ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। গতকাল ভোরে নাওজোড় এলাকার মোস্তফা কামালের মার্কেটে আগুন লাগে। মুহূর্তে আগুন মার্কেটের আশপাশের দোকান ও বসতঘরে ছড়িয়ে পড়ে। এদিকে সিটি করপোরেশনের হ্যারিকেন ফ্যাক্টরি রোডে একটি ওয়েস্টেজ র‌্যাপিং পেপারের গুদামে বিকালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

—গাজীপুর প্রতিনিধি

নৈশপ্রহরীকে বেঁধে চুরি  

রূপগঞ্জে কাঞ্চন এলাকায় সলিম উদ্দিন চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজে চুরির অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে এ ঘটনা ঘটে। চোরের দল নিরাপত্তা প্রহরীর হাত-পা বেঁধে শিক্ষাপ্রতিষ্ঠানে থাকা নগদ টাকা, ল্যাপটপসহ কাগজপত্র নিয়ে যায়। —রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

১১ গাড়ির নামে মামলা

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে অনুমোদিত ওজনের তুলনায় অতিরিক্ত পণ্য বোঝাইয়ের অভিযোগে ১১টি গাড়ির বিরুদ্ধে মামলা ও ৩১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুর রহিম সুজনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। —টাঙ্গাইল প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর