মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
উচ্চ আদালতের রায়

বরগুনায় গণপরিবহন চলবে

বরগুনা প্রতিনিধি

বরগুনা-নিশানবাড়িয়া ও বরগুনা-বেতাগী সড়কে সব ধরনের গণপরিবহন চলাচলের নিষেধাজ্ঞার ওপর ছয় মাসের স্থগিতাদেশ জারি করেছেন উচ্চ আদালত। বরগুনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও পাবলিক পলিসি ফোরামের আহ্বায়র হাসানুর রহমান ঝন্টুর করা এক রিট মামলায় রবিবার বিচারক জুবায়ের রহমান ও ইকবাল কবিরের বেঞ্চ এ আদেশ দেন। জেলা প্রশাসক মোখলেছুর রহমান বলেন, ‘রায়ের কপি এখনো পাইনি। উচ্চ আদালত থেকে যেভাবে নির্দেশনা আসবে সেভাবেই ব্যবস্থা নেব।’ দীর্ঘ অপেক্ষার পর উচ্চ আদালতের নির্দেশে বরগুনা-নিশানবাড়িয়া ও বরগুনা-বেতাগী সড়কে সব ধরনের যাত্রীবাহী যানবাহন (ইজিবাইক ছাড়া) চলাচলের অনুমতি পেলো।

ফলে এখন থেকে বরগুনার সব রুটে সব ধরনের গণপরিবহন চলাচলের সুযোগ পাবে। এতে একদিকে যেমন কর্মসংস্থানের সৃষ্টি হবে, তেমনি ভোগান্তি কমবে যাত্রীদের।

উল্লেখ্য, ২০০৯ সালে বরগুনার তৎকালীন জেলা প্রশাসক স্বপন কুমারের সভাপতিত্বে আঞ্চলিক পরিবহন কমিটি বরগুনা-নিশানবাড়িয়া ও বরগুনা-বেতাগী সড়কে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করে। সাধারণ মানুষ ও যাত্রীদের প্রতিবাদের মুখে ২০১৭ সালের ১১ জুন সেই সিদ্বান্ত বাতিল করে পুনরায় এই দুটি সড়কে সব ধরনের যান চলাচলের অনুমতি দেন তৎকালীন জেলা প্রশাসক ড. বশিরুল আলম। তিনি বদলি হয়ে গেলে দুই মাসের ব্যবধানে  সড়ক দুটিতে মোরটরসাইকেল, মাহেন্দ্র ও ইজিবাইক চলতে পারবে না বলে আবারো নিষেধাজ্ঞা প্রদান করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. নুরুজ্জামান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর