বৃহস্পতিবার, ৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

এক পলক

ওষুধ কারখানাকে জরিমানা

মুন্সীগঞ্জের শ্রীনগরে অবৈধভাবে ওষুধ উৎপাদন করায় ‘ইউকে হেলথ কেয়ার ল্যাবরেটরিজ’কে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার এ অভিযানে নেতৃত্ব দেন শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম। তার সঙ্গে ছিলেন ইউএইচও সৈয়দ রেজাউল ইসলাম, স্যানিটারি ইন্সপেক্টর নাসরিন সুলতানা, শ্রীনগর থানার এসআই আশিক। ইউএনও জানান, নোংরা পরিবেশ, অবৈধ উপায়ে ওষুধ উৎপাদন ও সুসজ্জিত ল্যাব না থাকায় মোবাইল কোর্টের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

—মুন্সীগঞ্জ প্রতিনিধি

বিনামূল্যে রক্তের গ্রুপ

কোটালীপাড়া উপজেলার শেখ লুত্ফর রহমান আদর্শ সরকারি কলেজ চত্বরে গতকাল ফ্রি ব্লাল্ড গ্রুপ পরীক্ষা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। কোটালীপাড়া ব্লাড ব্যাংকের আয়োজনে ইভা মেডিকেয়ার হাসপাতালের সহযোগিতায় এ ক্যাম্পে ২ শতাধিক শিক্ষার্থী তাদের ব্লাড গ্রুপ পরীক্ষা করায়। ক্যাম্পের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোখলেসুর রহমান সরকার। উপস্থিত ছিলেন অধ্যক্ষ সর্বানন্দ বালা, ইউএনও মাহফুজুর রহমান, ডা. সীমান্ত বণিক, অসীম বণিক, শামিম দাড়িয়া, সাব্বির আহমেদ, রাজু তালুকদার, এমদাদুল ইসলাম প্রমুখ।

—গোপালগঞ্জ প্রতিনিধি

তিন বাংলাদেশিকে আটক

চাঁপাইনবাবগঞ্জের মাসুদপুর সীমান্ত থেকে তিন বাংলাদেশি আটক করেছে বিএসএফ। মঙ্গলবার রাতে গরু আনার জন্য ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের সময় তাদের আটক করে ভারতের শোভাপুর বিওপির বিএসএফ সদস্যরা। ৫৩-বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সারোয়ার বলেন, এ বিষয়ে ভারতের বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বিষয়টি স্বীকার করেনি। তবে স্থানীয়দের কাছে একজন নিখোঁজ থাকার কথা শোনা গেছে।

—চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

৪০০ পরিবারকে ত্রাণ

শরীয়তপুরের নড়িয়ায় পদ্মার ভাঙনকবলিত চার শতাধিক পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছে বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন। নড়িয়া পৌরসভার বাঁশতলা এলাকায় গতকাল আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীমের রত্নগর্ভা মায়ের নামে প্রতিষ্ঠিত এ সংগঠনের পক্ষ থেকে এ ত্রাণ বিতরণ করা হয়। ওহাব বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সানজিদা ইয়াসমিন। অন্যদের মধ্যে ছিলেন এম এ কাইউম, শহিদুল ইসলাম বাবু রাড়ী, শেখ আসলাম উদ্দিন, জহির সিকদার, অ্যাড. আবুল কালাম আজাদ প্রমুখ।

—শরীয়তপুর প্রতিনিধি

যুবলীগের মিছিল

২১ আগস্ট গ্রেনেড হামলার মামলা দ্রুত নিষ্পত্তির দাবিতে ঢাকার সাভারে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় যুবলীগের নেতা-কর্মীরা। গতকাল দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকা থেকে যুবলীগের কেন্দ্রীয় নেতা আবু আহমেদ নাসিম পাভেলের নেতৃত্বে মিছিলটি বের হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক ঘুরে সাভার বাজার বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। মিছিলে স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের নেতা-কর্মীরাও অংশ নেন।

—সাভার প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর