শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

এক পলক

ফ্রি মেডিকেল ক্যাম্প

বগুড়ায় ঠোঁট ও তালু কাটা শিশুদের দুই দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প গতকাল শুরু হয়েছে। ক্যাম্পে ৪৮ জন রোগীর চিকিৎসা, থাকা-খাওয়া ও যাতায়াতের ব্যবস্থা করা হয়েছে। শহরের টিএমএসএস মেডিকেল কলেজে ক্যাম্পের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী। অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন আরিফ খান, ডা. সামির হোসেন মিশু, প্রদীপ ভট্টাচার্য্য শংকর।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

মতবিনিময় সভা

সরকারের সাফল্য, অর্জন, উন্নয়ন কর্মকাণ্ড ও প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং বিষয়ে জনগণকে অবহিতকরণের লক্ষ্যে মাগুরায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসন ও তথ্য অফিসের যৌথ উদ্যোগে গতকাল এ সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আক্তারুন্নাহার। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আতিকুর রহমান।

—মাগুরা প্রতিনিধি

ডিজিটাল নিরাপত্তা বিষয়ক সেমিনার

নোয়াখালীতে ডিজিটাল নিরাপত্তা বিষয়ে মেয়েদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গতকাল সেমিনার অনুষ্ঠিত হয়েছে। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত এ  সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক তন্ময় দাস। বিশেষ অতিথি ছিলেন উপসচিব আনোয়ারুল হাবিব। নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এতে অংশ নেন।

—নোয়াখালী প্রতিনিধি

সাপের কামড়ে মৃত্যু

বরিশালের মুলাদীতে সাপের কামড়ে ইলিয়াস হোসেন (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে মুলাদী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ইলিয়াস হোসেন পৌর সদরের চরডিক্রী গ্রামের দেলোয়ার হোসেন সিকদারের ছেলে। স্বজনরা জানান, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে ইলিয়াস পার্শ্ববর্তী বিলে ঘাস কাটতে গেলে বিষধর সাপ তার হাতে কামড় দেয়।

—নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সেগুন কাঠ জব্দ

কুমিল্লায় কভার্ড ভ্যান থেকে ৩০০ ফুট সেগুন কাঠ জব্দ করা হয়েছে। কাঠগুলোর আনুমানিক মূল্য চার লক্ষাধিক টাকা। কুমিল্লার পদুয়ার বাজার এলাকা থেকে গতকাল এ কাঠ জব্দ করা হয়। বিভাগীয় বন কর্মকর্তা নূরুল করিম জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার সুয়াগাজীতে গাড়িটিকে সংকেত দেওয়া হয়। সেটি না থামায় প্রায় পাঁচ কিলোমিটার ধাওয়া করা হয়। পদুয়ার বাজার এলাকায় চালক কাভার্ড ভ্যানটি ফেলে পালিয়ে যায়।

—কুমিল্লা প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর