মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

এক পলক

পানিতে ডুবে শিশুর মৃত্যু

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পানিতে ডুবে জুবায়ের নামে তিন বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার বিকালে উপজেলার খাখকান্দা   ইউনিয়নের নয়নাবাদ গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জুবায়ের ওই গ্রামের আলী       আজগরের ছেলে।

—আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

বিদ্যালয় পরিদর্শন

ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছরামপুর দুলারামপুর হাসু ইসলাম নিম্ন মাধ্যমিক বিদ্যালয় গতকাল পরিদর্শন করেছেন জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র। এ সময় তিনি ৬ষ্ঠ, ৭ম এবং ৮ম শ্রেণির প্রত্যেকটি ক্লাসে গিয়ে ছাত্র-ছাত্রীদের ৩০৬ জন থেকে ২৪৫ জন উপস্থিতি দেখে মুগ্ধ হয়ে, ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম এমপির প্রশংসা করে বলেন- বাঞ্ছারামপুর আসলেই একটি  শিক্ষা নগরী। এ সময় মো. শাহিন মিয়া সভাপতি ম্যানেজিং কমিটির ও প্রধান শিক্ষক মো. স্বপন মিয়াসহ শিক্ষক-শিক্ষিকাদের ধন্যবাদ জানান।

—বাঞ্ছারামপুর প্রতিনিধি

পোনা অবমুক্তকরণ

‘স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পুকুর ও লেকে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচি পালন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন পুকুরে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী গতকাল বিভিন্ন ধরনের পোনা অবমুক্ত করে কর্মসূচি উদ্বোধন করেন।

—ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ক্যাম্পাস পরিষ্কারে কুবি উপাচার্য

‘এসো হাত ধরি, ক্যাম্পাস পরিষ্কার করি’ এই স্লোগানে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ক্যাম্পাস পরিচ্ছন্ন কর্মসূচিতে দা হাতে আগাছা পরিষ্কার করতে নেমে পড়েন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। গতকাল ক্যাম্পাস পরিচ্ছন্নতা কর্মসূচির আয়োজন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

—কুমিল্লা প্রতিনিধি

চ্যারিটি বইমেলা 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ থেকে শুরু যাচ্ছে ১২ দিনব্যাপী চ্যারিটি বইমেলা ‘স্বপ্নোত্থান বইমেলা-২০১৮’। বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’ এ মেলার অয়োজন করেছে। বইমেলা থেকে প্রাপ্ত অর্থ সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ব্যয়   করা হবে।

—শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সড়ক নিরাপত্তায় লিফলেট

সড়ক নিরাপত্তা ও শৃঙ্খলা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মানিকগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে লিফলেট বিতরণ করা হয়েছে। শহরের ৮৮ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গতকাল এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস। এ সময় জেলার শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকরা উপস্থিত ছিলেন। —মানিকগঞ্জ প্রতিনিধি

কর্মী সমাবেশ

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা ও দামুড়হুদায় আওয়ামী লীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে গতকাল আলমডাঙ্গা আওয়ামী লীগ কার্যালয়ে সমাবেশে সভাপতিত্ব করেন হাসান কাদির গণু। প্রধান অতিথি ছিলেন হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজারে সমাবেশে মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নজরুল মল্লিক। —চুয়াডাঙ্গা প্রতিনিধি

যুবদল নেতা গ্রেফতার

জেলা যুবদলের যুগ্ম সম্পাদক রাজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। রবিবার রাতে শহরের বোসপাড়া থেকে তাকে গ্রেফতার কর হয়। রাজনের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে সাতটি মামলা রয়েছে বলে পুলিশ জানায়।

—মেহেরপুর প্রতিনিধি

মতবিনিময়

গাজীপুরের কালিয়াকৈর থানার নতুন ওসি মো. আলমগীর হোসেন মজুমদারের সঙ্গে সোমবার রাতে থানার ভিতরে সাংবাদিকদের মতবিনিময় সভা হয়েছে। বক্তব্য রাখেন সানোয়ার জাহান, আইয়ুব রানা, এম তুষারী, সরকার আব্দুল আলীম, মাহাবুব হাসান মেহেদী, শহিদুল ইসলাম প্রমুখ। বক্তারা কালিয়াকৈর উপজেলাকে মাদকমুক্ত করার বিষয়ে তাগিদ দেন।

—কালিয়াকৈর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর