বৃহস্পতিবার, ২৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
নির্বাচনী হাওয়া সারা দেশে

একাট্টা আ.লীগ, প্রার্থিতা বাতিলে হতাশ বিএনপি

নাটোর-৪

নাটোর প্রতিনিধি

একাট্টা আ.লীগ, প্রার্থিতা বাতিলে হতাশ বিএনপি

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে একাদশ জাতীয় নির্বাচনে দীর্ঘদিনের বিবাদ ভুলে আওয়ামী লীগ নেতা-কর্মীরা নৌকাকে বিজয়ী করতে একাট্টা হয়েছেন। অপরদিকে নির্বাচনের মাত্র চার দিন আগে গতকাল হাইকোর্ট আব্দুল আজিজের প্রার্থিতা বাতিল করায় এ আসনে বিএনপির নেতৃত্বাধীন জোটের কোনো প্রার্থী থাকছে না। এতে হতাশ হয়ে পড়েছেন দলের নেতা-কর্মীরা।

জানা যায়, অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও মান-অভিমান ভুলে আ.লীগ নেতা-কর্মীরা নৌকাকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করছে। নৌকার প্রার্থী জেলা আ.লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস ও তার মেয়ে যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি শুরু থেকেই মাঠে আছেন। মনোনয়নবঞ্চিত শাহনেওয়াজ আলীও নৌকার পক্ষে গণসংযোগ করতে দেখা যাচ্ছে। নানা কারণে রাজনীতির মাঠ থেকে দূরে ছিলেন বড়াইগ্রাম পৌর আ.লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহবুব উল হক বাচ্চু ও বড়াইগ্রাম ইউনিয়ন আ.লীগ সভাপতি ইসাহাক আলী মোল্লা। তারাও এখন নৌকার প্রচারে মাঠে রয়েছেন। তাছাড়া জেলা পরিষদ সদস্য উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম জোয়ার্দ্দার ও জোনাইল ইউনিয়ন আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আযাদসহ তাদের অনুসারীরা অভিমান ভুলে আব্দুল কুদ্দুস এমপিকে পুনরায় বিজয়ী করতে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

একসঙ্গে সবাই মাঠে নামায় নেতাকর্মীসহ সাধারণ ভোটাররাও উজ্জীবিত। অপরদিকে, নানা শঙ্কা ও হুমকি-ধমকির মধ্যেও এতোদিন বিএনপির প্রার্থী আব্দুল আজিজ কৌশলে প্রচারণা চালিয়ে আসছিলেন। নেতা-কর্মীরা প্রকাশ্যে মাঠে না নামলেও শেষ পর্যন্ত ভোটে থেকে বিজয়ী বা শক্ত প্রতিদ্বন্দ্বিতার আশা করছিলেন তিনি। উপজেলা চেয়ারম্যানের পদে থেকে নির্বাচনে অংশ নেওয়ায় বুধবার তার প্রার্থিতা বাতিল করে হাইকোর্ট। এতে মানসিকভাবে ভেঙে পড়েছে তার নেতা-কর্মীরা। প্রধান প্রতিদ্বন্দ্বী ভোটে না থাকায় অনেকটা নিষ্প্রভ হয়ে পড়েছে সাধারণ ভোটারার।

সর্বশেষ খবর