শনিবার, ৫ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

পাহাড়ে জমজমাট শীতবস্ত্রের হাট

রাঙামাটি প্রতিনিধি

ঠান্ডার তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে পাহাড়ে জমে উঠেছে শীতবস্ত্রের হাট। এ সব হাটে সাধ্যের মধ্যে মিলছে সব বয়সের মানুষের গরম কাপড়। কম দামে তুলনামূলক ভাল কাপড় পেয়ে খুশি নিম্ন আয়ের ক্রেতারাও। রাঙামাটি শহরের কলেজ গেট এলাকার সড়কের দুই পাশে বসেছে এ ভাসমান হাট।

জানা যায়, পাড়াড়ে হিমেল হাওয়ার সঙ্গে দাপট বাড়ছে শীতের। এ কারণে চাহিদা বাড়ছে শীত নিবারণ বস্ত্রের। অনেকে ভিড় করছেন ভাসমান দোকানে। নারী-পুরুষ, তরুণ-তরুণী, ছোট-বড় সব বয়সী মানুষের কাপড় মিলছে এখানে। সর্বনিম্ম ২০ টাকা থেকে সর্বাচ্চ মূল্য ৫০০ টাকা। এ সব দোকানে পাওয়া যাচ্ছে জ্যাটেক, কোট, ব্লেজার, মাফলার, কম্বলসহ যে কোনো ধরনের কাপড়। রাঙামাটির ক্ষুদ্র শীতবস্ত্র ব্যবসায়ী ফয়েজ আহমেদ জানান, দাম কম, তাই চাহিদা অনেক। তাছাড়া মানও ভালো। ব্যবসায়ী মুন্না চাকমা জানান, কম দামে ক্রয় করে সামান্য লাভ রেখে বিক্রি করা হচ্ছে। যতদিন শীত থাকে ততদিন জমে এ ব্যবসা।এদিকে সেনাবাহিনী পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলের মানুষের মধ্যে বিনামূল্যে বিতরণ করে যাচ্ছে কম্বল। রাঙামাটি সেনা পরিবার কল্যাণ সমিতির উদ্যোগে বুধবারও ২০০ দরিদ্র পরিবারকে কম্বল দেওয়া হয়েছে।

এ সময় সেনা পরিবার কল্যাণ সমিতির সহসভাপতি শারমিরা মেহমুদ, সংগঠনটির শাখা সচিব তাহসিন চৌধূরী লুনা ও রাঙামাটি রিজিয়নের জেনারেল জিএসও টু (ইন্ট) মেজর সৈয়দ তানভীর সালেহ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর