Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:১৯

শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি

বজ্রপাতে চাচা-ভাতিজাসহ প্রাণহানি ৪

প্রতিদিন ডেস্ক

শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি

দেশের বিভিন্ন স্থানে গতকাল শিলাবৃষ্টি ও বজ্রপাত হয়েছে। রাজশাহী ও নাটোরে শিলার আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে আমের মুকুলসহ বিভিন্ন ফসলের। নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া ও নারায়ণগঞ্জের আড়াইহাজারে বৃষ্টির সময় বজ্রাঘাতে মারা গেছেন চাচা-ভাতিজাসহ চারজন। প্রতিনিধিদের খবর-

রাজশাহী : বছরের প্রথম শিলাবৃষ্টিতে রাজশাহীতে নষ্ট হয়েছে জমির ফসল। পাশাপাশি ঝরে পড়েছে আমের মুকুল। ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে জানান কৃষকরা। চারঘাট উপজেলার আম ব্যবসায়ীরা জানান, শিলার আঘাতে আমের মুকুল ঝরে পড়ায় চরম লোকসান গুনতে হবে।

নাটোর : শিলাবৃষ্টিতে জেলায় গম, ধান, পান, আম, জামসহ উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। রবিবার ভোর ৫টার দিকে বজ্রপাতসহ শিলা বৃষ্টি শুরু হয়। প্রায় ৩০ মিনিটের এই বৃষ্টিতে নলডাঙ্গা এবং সদর উপজেলায় কয়েক হাজার হেক্টর জমির ফসল বিনষ্ট হয়েছে বলে দাবি কৃষকদের। কষ্টের ফসল হারিয়ে দিশাহারা হয়ে পড়েছেন তারা। ক্ষতি নিরুপণে মাঠে নেমেছেন স্থানীয় কৃষি কর্মকর্তারা। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার জানান, ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করা হচ্ছে। সরকারিভাবে তাদের সহযোগিতা করা হবে।

নোয়াখালী : সোনাইমুড়ী উপজেলায় বজ্রপাতে চাচা-ভাতিজা নিহত হয়েছেন। তারা হলেন- নোমান ও বাপ্পি। জানা যায়, জয়াগ ইউনিয়নের ভওরকোর্ট গ্রামের নোমান (৪৫) তার ভাতিজা ষষ্ঠ শ্রেণির ছাত্র বাপ্পিকে নিয়ে বাড়ির পাশে জমিতে পানি সেচ দেখার জন্য যান। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলে চাচা-ভাতিজা মারা যান।

আড়াইহাজার : নারায়ণগঞ্জের আড়াইহাজারে নদীতে গোসল করতে গিয়ে বজ্রাঘাতে মুক্তার হোসেন (৩৪) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। আড়াইহাজার উপজেলার জাঙ্গালিয়া এলাকায় গতকাল সকালে বজ্রপাতের এ ঘটনা ঘটে। নিহত মুক্তার হোসেন ওই এলাকার হাবিবুর রহমানের ছেলে। ব্রাহ্মণবাড়িয়া : সদর উপজেলার চান্দি গ্রামের আপেল মিয়া (৪২) গতকাল গরুর ঘাস কাটার জন্য বের হয়ে বজ্রপাতে মারা গেছেন। তিনি ওই গ্রামের ফজলু মিয়ার ছেলে।


আপনার মন্তব্য

এই পাতার আরো খবর