সোমবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

অপবাদে গৃহবধূর আত্মহত্যা

টাঙ্গাইলে চিরকুট লিখে ছাত্রীর গলায় ফাঁস

সিরাজগঞ্জ ও টাঙ্গাইল প্রতিনিধি

বখাটের উত্ত্যক্ত ও অপবাদ সইতে না পেরে শিরিন বেগম (৩৮) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। সিরাজগঞ্জের রায়গঞ্জ আমশড়া গ্রামে গতকাল এ ঘটনা ঘটে। গৃহবধূ উপজেলার আমশড়া গ্রামের ইমান আলীর স্ত্রী। বিকালে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হাসপাতাল মর্গে পাঠিয়েছে। স্বামী  ইমান আলী জানান, আমশড়া গ্রামের মুক্তার হোসেন তার স্ত্রীকে বিভিন্ন সময় কুপ্রস্তাব দিয়ে আসছিল। একই সঙ্গে মিথ্যা অপবাদ রটাতে শুরু করে। এ সব সইতে না পেরে সে আত্মহত্যার পথ বেছে নেন। ঘটনার পর থেকে অভিযুক্ত মুক্তার হোসেন পলাতক রয়েছে।

এদিকে টাঙ্গাইলের ঘাটাইলে সুইসাইড নোট লিখে সামিয়া নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। উপজেলার আনেহলা ইউনিয়নের সিংগুরিয়া গ্রামে শনিবার রাতে এ ঘটনা ঘটে। সামিয়া ওই এলাকার সৌদি প্রবাসী হজরত আলীর মেয়ে এবং সে সিংগুরিয়া স্যার আবদুল হালিম গজনবী উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যার পর মা ও তার বড় বোন বাড়ির বাইরে গেলে সামিয়া ঘরের বারান্দায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। মা ও বড় বোন বাড়ি ফিরে ঝুলন্ত অবস্থায় সামিয়াকে দেখতে পান। পরে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায় এবং গতকাল সকালে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের  মর্গে প্রেরণ করে। এ দিকে মৃত্যুর আগে সামিয়া একটি সুইসাইড নোট লিখে যায়। সে ওই নোটে উল্লেখ করেছে, ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। বিভিন্ন কারণে দুনিয়া ভালো না লাগায় আমি আত্মহত্যার পথ বেছে নিলাম।’ পুলিশ সামিয়ার ওই সুইসাইড নোটটিও উদ্ধার করেছে।

সর্বশেষ খবর