শিরোনাম
রবিবার, ১৭ মার্চ, ২০১৯ ০০:০০ টা

তরুণীর সাহসিকতায় ধরা পড়ল ইভটিজার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নগরীর বাকলিয়া এলাকায় এক শিক্ষার্থীকে ইভটিজিং করার অভিযোগে তানভীর আহমেদ ছিদ্দিক (২৫) নামে এক বখাটেকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল ভোরে বাকলিয়ার মিয়া খান নগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তানভীর আহমেদ ছিদ্দিক ওই এলাকার আবদুল হকের ছেলে। এদিকে গতকাল দুপুরে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। তিনি জানান, ইভটিজিংয়ের শিকার মেয়েটি ফেসবুকে একটি ভিডিও শেয়ার করে। ভিডিওতে পুলিশের কাছে অভিযোগ করে বখাটেদের শাস্তির দাবি জানান তিন। পরে সেই ভিডিও লিংক ধরে ইভটিজারের পরিচয় বের করে পুলিশ। গতকাল ভোরে অভিযান চালিয়ে ইভটিজিংয়ে জড়িত তানভীর আহমেদ ছিদ্দিককে গ্রেফতার করা হয়। এ সময় তার ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করা হয়েছে।

ইভটিজিংয়ের শিকার মেয়েটির বরাত দিয়ে পুলিশ জানায়, গত ৬ মার্চ কদমতলী এলাকা থেকে রিকশা নিয়ে মাদারবাড়ির বাসায় ফেরার পথে ইভটিজিংয়ের শিকার হন সিটি কলেজের শিক্ষার্থী ফারহেনা নওরীন। ওই ঘটনার ভিডিও করে ফেসবুকে প্রচার করেন তিনি। এদিকে গতকাল সংবাদ ব্রিফিংয়ে ইভটিজিংসহ নারীদের সঙ্গে ঘটে যাওয়া অন্যায়ের প্রতিবাদ করার আহ্বান জানিয়ে ফারহেনা বলেন, আমি চাই অন্য মেয়েরাও ইভটিজিংসহ সব অন্যায় মুখ বুজে সহ্য না করে প্রতিবাদ করুক।

ওইদিনের ঘটনার বর্ণনা দিয়ে ফারহেনা নওরীন বলেন, ‘বখাটেরা প্রথমে আমার ওড়না ধরে টান দেয়। পরে রিকশার সামনে গিয়ে অশ্লীল ভাষায় কথা বলে। তখন আমি এর প্রতিবাদ করি এবং বখাটেদের থাপ্পড় দেব বলি। যখন তারা বুঝতে পারল যে, সব ভিডিও করা হচ্ছে, তখন তারা চলে যায়। পরে ওদের একজনকে গ্রেফতার করতে পারায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এভাবে প্রতিবাদ করে রুখে দিতে হবে ইভটিজারদের।

সর্বশেষ খবর