রবিবার, ৭ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

২৪ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই

রয়েছে সুপারশপ, পলিমার কারখানা

প্রতিদিন ডেস্ক

চট্টগ্রাম, নোয়াখালী ও ময়মনসিংহে অগ্নিকান্ডে ২৪ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে। পুড়ে যাওয়া ব্যবসাপ্রতিষ্ঠানের মধ্যে একটি সুপারশপ ও একটি কারখানা রয়েছে। প্রতিনিধিদের খবর- চট্টগ্রাম : নগরীর কাজীর দেউড়ি এলাকায় সদ্য শুরু হওয়া ‘শপিং ব্যাগ’ সুপার শপে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে নবনির্মিত ভবনটির দ্বিতীয় তলার কিছু অংশ পুড়ে গেছে। গতকাল ভোরে এসির (এয়ার কন্ডিশন) ডার্ক রুমে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের উৎস বলে জানিয়েছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতির পরিমাণ নির্ধারণে কাজ চলছে।

নোয়াখালী : জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনীর মহেষগঞ্জ বাজারে আগুনে ২০টি দোকান পুড়ে গেছে। শনিবার দিবাগত রাত আড়াইটার দিয়ে আগুন লাগে। নোয়াখালী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক হুমায়ুন কবির জানান, চৌমুহনী, মাইজদী, সোনাইমুড়ী ও কোম্পানীগঞ্জ দমকল বাহিনীর সাতটি অগ্নিনির্বাপক গাড়ি এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কি কারণে বা কোথা থেকে আগুনে উৎস তা জানাতে পারেননি এ কর্মকর্তা।

ভালুকা : ময়মনসিংহের ভালুকা উপজেলার পাড়াগাঁও শিরিরচালা সিনটেক্স পলিমার ইন্ডাস্ট্রিজ লি. নামে একটি কারখানায় গতকাল দুপুরে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট পাঁচ ঘণ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। মিলকর্তৃপক্ষ জানায়, কারখানার তুলা ও ফোমের গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়ে চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনে প্রায় ৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি তাদের।

সর্বশেষ খবর