বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯ ০০:০০ টা

পটুয়াখালীতে অনির্দিষ্টকাল বাস ধর্মঘট

পটুয়াখালী প্রতিনিধি

জেলা বাস-মিনিবাস মালিক সমিতির দুই গ্রুপের দ্বন্দ্বে পটুয়াখালীর অভ্যন্তরীণ রুটে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন। এতে ভোগান্তীতে পড়েছেন ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে কুয়াকাটায় আসা পর্যটক ও এলাকাবাসী। মঙ্গলবার বিকালে পটুয়াখালী বাসস্ট্যান্ডে দুই পক্ষের সংঘর্ষের পর সব বাস বন্ধ করে দেওয়া হয়। ঘটনার পর ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ-র‌্যাব। শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহবুব আলম রনি জানান, মালিক সমিতির দ্বন্দ্বের জেরে গত সোম ও মঙ্গলবার সংঘর্ষ হয়। এতে শ্রমিকরা আতঙ্কিত হয়ে পড়েন। মীমাংসা না হওয়া পর্যন্ত তারা কাজে যোগ দেবেন না। টাঙ্গাইল থেকে আসা সাইফুল ইসলাম বলেন, ‘ঢাকা থেকে লঞ্চে এসে পটুয়াখালী নেমে দেখি বাস বন্ধ। এখন টার্মিনালে বসে আছি কুয়াকাটা যাওয়ার জন্য।’

 বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, কিছু বাস মালিক মনগড়া কমিটি গঠন করে মালিক সমিতির অফিসের তালা ভেঙে ঢুকলে মালিক-শ্রমিকরা তাদের প্রতিহত করে। এ সময় তারা অফিসের কাগজপত্র ও বাসের কিছু যন্ত্রাংশ লুটে নেয়। এ বিষয়ে সদর থানায় অভিযোগ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২০ মে পটুয়াখালী প্রেস ক্লাবে নানা অভিযোগে সভাপতি রিয়াজ উদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম মাওলা দুলুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে পটুয়াখালী বাস-মিনিবাস মালিক সমিতির অর্ধশতাধিক মালিক। লিখিত বক্তব্যে তারা দাবি করেন, ১০ বছর ধরে নির্বাচন ছাড়াই সংগঠনের প্রধান দুটি পদ দখল করে রেখেছেন রিয়াজ উদ্দিন ও গোলাম মাওলা। সমিতির কয়েক কোটি টাকা তারা লুট করেছেন বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে। পরে তারা আহ্বায়ক কমিটি গঠন করে। ওই আহ্বায়ক কমিটি মঙ্গলবার টার্মিনালের অফিস দখলে গেলে দুই পক্ষে সংঘর্ষ হয়।

 

সর্বশেষ খবর