মঙ্গলবার, ৪ জুন, ২০১৯ ০০:০০ টা

চরফ্যাশনে সবুজের হাতছানি

এম আবু সিদ্দিক, চরফ্যাশন

চরফ্যাশনে সবুজের হাতছানি

ভোলার চরফ্যাশনের চর কুকরিমুকরি -ফাইলফটো

ঈদ উপলক্ষে নতুন আঙিকে সাজানো হয়েছে চরফ্যাশনের বিনোদন কেন্দ্রগুলো। সাজানো হয়েছে দেশের একমাত্র আইকনিক দৃষ্টিনন্দন জ্যাকব টাওয়ার। পশ্চিমে তেতুলিয়া, পূর্বে মেঘনা আর দক্ষিণে বঙ্গোবসাগর। মেঘনা-তেতুলিয়া নদীর ঢেউ আর বঙ্গোবসাগরের নির্মল বাতাস প্রাণ জুড়ায়। নৈসর্গিক কুকরী, ঢালচর, পাতিলা, তারুয়া। অপরূপ সবুজের বেষ্টনি দর্শনার্থীদের মন কেড়ে নেয়। পাখ-পাখালির দুরন্তপনা আর কল কাকলীতে মুখরিত হয়ে উঠে মনোরম লোকালয়। জ্যাকব টাওয়ার সংলগ্ন রয়েছে শেখ রাসেল ডিজিটাল শিশু ও বিনোদন পার্ক, নয়ন জুড়ানো ফ্যাশন স্কয়ার, জেনিল খামার বাড়ীসহ প্রাকৃতিক বনভূমি কুইন আইল্যান্ড অব ভোলা খ্যাত কুকরী মুকরী ও ঢালচরের তারুয়া ও পার্শ্ববর্তী দ্বীপ মনপুরা।

সবুজের সমারোহ প্রকৃতি ঘিরে ইতিমধ্যে উন্নয়নের ব্যাপক পরিকল্পনা বাস্তবায়ন করছেন এই এলাকার সংসদ সদস্য ও  যুব ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। পর্যটকদের নিরাপত্তা ও থাকার ব্যবস্থাপনায় কুকরীতে নির্মিত হয়েছে আন্তর্জাতিক থ্রিস্টার মানের রিসোর্স সেন্টার। ঈদকে সামনে রেখে চরফ্যাশনে পর্যটকদের স্বাগত জানাতে পর্যটন স্পটগুলোয় চলছে সাজসাজ রব।

পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ বলেন দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে সু-উচ্চ ও দৃষ্টিনন্দন টাওয়ার আর কোথাও নেই। পর্যটকদের পর্যবেক্ষণের জন্য দ্বীপের মধ্যে এই স্থাপনা করা হয়েছে।

সর্বশেষ খবর