শুক্রবার, ২৮ জুন, ২০১৯ ০০:০০ টা

ভুল চিকিৎসায় গর্ভের সন্তানের মৃত্যু

নড়াইল প্রতিনিধি

নড়াইলে ভুল চিকিৎসায় মুসলিমা বেগম নামে এক নারীর গর্ভের ৭ মাসের সন্তানের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী মা বর্তমানে নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন। অভিযুক্ত চিকিৎসক ইয়ানুর রহমান নড়াইল সদর উপজেলার গোবরা উপস্বাস্থ্য কেন্দ্রের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার।

নড়াইল সদর হাসপাতালের সামনে একটি চেম্বারে তিনি চিকিৎসা সহায়তা দিয়ে থাকেন।  জানা যায়, সদর উপজেলার বাগবাড়ি রঘুনাথপুর গ্রামের তুহিনের স্ত্রী গর্ভবতী মুসলিমা গত ৮ জুন তার মায়ের সঙ্গে নড়াইল সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। এ সময় দালালের খপ্পরে পড়ে হাসপাতালের সামনে টাউন মেডিকেলে ডা. ইয়ানুরের চেম্বারে নেওয়া হয় তাকে। সেখানে ওই চিকিৎসক মুসলিমাকে কয়েকটি টেস্টসহ ব্যবস্থাপত্র  দেন।

এর কয়েকদিন পর পেটে শিশুর নড়াচড়া বন্ধ হয়ে যায়। অবস্থা খারাপ দেখে গত ২২ জুন মুসলিমাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার করা আল্ট্রাসোনোগ্রাম রিপোর্টে দেখা যায় গর্ভের শিশুটি মারা গেছে। নড়াইলের সিভিল সার্জন ডা. আসাদ-উজ-জামান জানান, স্যাকমো চিকিৎসক ইয়ানুর রহমানের বিরুদ্ধে আগেও অভিযোগ পাওয়া গেছে। গাইনি রোগী চিকিৎসার তার কোনো এখতিয়ার নেই। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। অভিযুক্ত ইয়ানুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

সর্বশেষ খবর