রবিবার, ৭ জুলাই, ২০১৯ ০০:০০ টা

নার্সিং শিক্ষার্থীদের চার দফা

প্রতিদিন ডেস্ক

নার্সিং শিক্ষার্থীদের চার দফা

চার দফা দাবিতে বরিশালে নার্সিং ইনস্টিটিউট শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট (বাঁয়ে), ময়মনসিংহে প্রতিবাদ সভা

চার দফা দাবি আদায়ে সারা দেশে নার্সিং কলেজের শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা করে। দাবিগুলো হল- নতুন কারিকুলাম বাতিল করে পুরাতন কারিকুলাম বহাল, নার্সিং পেশাকে বিসিএস ক্যাডারে অন্তর্ভুক্তকরণ, ইন্টার্ন ভাতা ৬ থেকে বাড়িয়ে ১২ হাজার ও স্ট্রাইপেন ফি ২ হাজার থেকে ৫ হাজারে বৃদ্ধি করা। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : শিক্ষার্থীরা আন্দোলনে নামায় অচল হয়ে পড়ে চট্টগ্রাম নার্সিং কলেজ। ক্লাস, পরীক্ষা ও ক্লিনিক্যাল প্র্যাকটিস বন্ধ রেখে সমাবেশ করেন শিক্ষার্থীরা। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বক্তারা।

সিলেট : সিলেট নার্সিং কলেজের স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের উদ্যোগে কলেজ প্রাঙ্গণে কর্মসূচি পালন করা হয়। এছাড়া শিক্ষার্থীরা ক্লাস ও ডিউটি বর্জন করে বিক্ষোভ করেছেন। বিক্ষোভ পরবর্তী সমাবেশে বক্তৃতা করেন সংগঠনের নেতারা।

বরিশাল : শেরেবাংলা মেডিকেল কলেজ ক্যাম্পাসের নার্সিং কলেজ চত্ত্বরে ক্লাশ-পরীক্ষা ও পেশাগত দায়িত্ব বর্জন করে শুরু হওয়া বিক্ষোভ চলে দুপুর পর্যন্ত। বক্তারা যুগের সঙ্গে অসঙ্গতিপূর্ন দাবি করে ইন্টার্ন ফি ২০ হাজার টাকায় উন্নীত করার দাবি জানান। নতুন কারিকুলাম সংশোধন না করা পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখার দাবি করেন তারা।

ময়মনসিংহ : ময়মনসিংহ নার্সিং কলেজ ফটকে প্রতিবাদ সভা শেষে মিছিল বের হয়ে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। সভায় তিন শতাধিক শিক্ষার্থী জমায়েত হয়ে বিভিন্ন স্লোগানে তাদের দাবি তুলে  ধরেন।

সর্বশেষ খবর