মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯ ০০:০০ টা

দুই কিমি সড়কে কাদায় লুটোপুটি শিক্ষার্থীরা

নাটোর প্রতিনিধি

দুই কিমি সড়কে কাদায় লুটোপুটি শিক্ষার্থীরা

কাদায় একাকার সড়ক -বাংলাদেশ প্রতিদিন

নাটোরের লালপুর উপজেলার কদিমচিলান ইউনিয়নের হোসেনপুর থেকে পালোহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দূরত্ব দুই কিলোমিটার। গ্রীষ্মকালে ধুলা এবং বর্ষায় এই দুই কিমি সড়কে কাদায় লুটোপুটি খেয়ে বছরের পর বছর স্কুলে আসা-যাওয়া করে হোসেনপুরসহ আশপাশের গ্রামের শিশুরা। শুধু শিক্ষার্থী নয়, জনসাধারণকে এই রাস্তা দিয়ে চলাচল করতে বিড়ম্বনায় পড়তে হয়। একই দশা পার্শ্ববর্তী পানঘাটা থেকে নাওদাঁড়া ও ভবানিপুর থেকে ছোট পালার রাস্তারও। সরেজমিনে দেখা যায়, একটু বৃষ্টি হলেই ওই রাস্তায় হাঁটু কাদা হয়। তখন চলাচলের অযোগ্য হয়ে পড়ে। গ্রামবাসী জানায়, এ তিনটি রাস্তা দিয়ে তিন চার গ্রামের কয়েক হাজার মানুষ চলাচল করে।

গ্রীষ্মকালে রাস্তায় যেমন ধুলা হয়, তেমনি বর্ষায় হয় হাঁটুকাদা। কাদায় লুটোপুটি খেতে খেতে বিদ্যালয়ে আসে শিক্ষার্থীরা। বর্ষা মৌসুমে গ্রামের কেউ অসুস্থ হলে তাকে খাটিয়াতে করে পাকা রাস্তা পর্যন্ত আনতে হয়।

স্থানীয় কদিমচিলান ইউপি চেয়ারম্যান সেলিম রেজা হোসেনপুর থেকে পালোহার স্কুল পর্যন্ত রাস্তার বেহাল দশার কথা স্বীকার করে জানান, এলজিইডিতে বার বার প্রকল্প দেওয়া হলেও বরাদ্দ মেলেনি। বাকি দুটি রাস্তার একটিতে এইচবি ও অপরটিতে পাকাকরণের আংশিক কাজ চলছে।

সর্বশেষ খবর