শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ ০০:০০ টা

পরিবহন ধর্মঘটে অচল সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ প্রতিনিধি

পরিবহন ধর্মঘটে অচল হয়ে পড়েছে সিরাজগঞ্জ। ঢাকার মহাখালী বাস মালিক সমিতির সঙ্গে দ্বন্দ্বের জেরে সিরাজগঞ্জ পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অনির্দিষ্টকালের জন্য জেলায় ধর্মঘটের ডাক দেয়। গতকাল সকাল থেকে জেলার সব রুটে বাস বন্ধ রয়েছে। ট্রাক, মাইক্রোবাস, সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা মালিক-শ্রমিকরাও ধর্মঘটের সঙ্গে একাত্মতা ঘোষণা করে যান চলাচল বন্ধ  করে দিয়েছে। কাঁচামাল পরিবহন করতে না পারায় দুর্ভোগে পড়েছেন ব্যবসায়ীরা।

সিরাজগঞ্জ বাস-মালিক সমিতির সভাপতি জিন্নাহ আল মাজি জানান, মহাখালী বাস মালিক সমিতির নেতারা সিরাজগঞ্জে কাউন্টার স্থাপনের দাবি করছেন। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে একাধিকবার আলোচনা হলেও সমাধান হয়নি।

 এ অজুহাত দেখিয়ে ঢাকার মালিক-শ্রমিকরা সিরাজগঞ্জের বাস ঢাকা, চন্দ্রা, গাজীপুরে প্রবেশে বাঁধা দেন এবং শ্রমিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। টানা ছয়দিন ঢাকার সঙ্গে সিরাজগঞ্জের বাস বন্ধ ছিল। দ্বন্দ্ব নিরসনে সময় দেওয়া হয়েছিল তিন দিন। কিন্তুসুরাহা না হওয়ায় সিরাজগঞ্জের সকল পরিবহন সেক্টরের মালিক-শ্রমিকরা যৌথভাবে আলোচনা করে জেলায় পরিবহন ধর্মঘট দিতে বাধ্য হয়েছি। দ্বন্দ্ব নিরসন না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলেও জানান এই নেতা।

সর্বশেষ খবর