বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০১৯ ০০:০০ টা

যেখানে সেখানে ময়লার স্তূপ দুর্গন্ধে নাকাল পৌরবাসী

নীলফামারী প্রতিনিধি

যেখানে সেখানে ময়লার স্তূপ দুর্গন্ধে নাকাল পৌরবাসী

নীলফামারী পৌর এলাকায় সড়কের পাশে ময়লার স্তূপ

নীলফামারী পৌর এলাকায় সড়কে জ্বলে না বাতি। বিভিন্ন স্থানে জমেছে ময়লার স্তূপ। ময়লার দুর্গন্ধে নাকাল পৌরবাসী ও পথচারীরা। পৌরসভা কার্যালয় এক সপ্তাহ তালাবন্ধ থাকায় বিপাকে সেবাগ্রহিতারা।

সরেজমিনে দেখা যায়, নীলফামারী পৌরসভা কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলছে। শহরের বিভিন্ন পাড়া মহল্লার ডাস্টবিনে উপচেপড়া ময়লা। অনেক স্থানে ডাস্টবিনের আশপাশে পড়ে আছে আবর্জনা। পানি নিস্কাশনের ড্রেন অপরিচ্ছন্ন। জমে থাকা ময়লা থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। নাক ঢেকে চলাচল করতে দেখা গেছে পথচারীদের।

পৌর এলাকার বাসিন্দা বিলকিস আক্তার (৩৫) বলেন, ‘এলাকার মানুষের সুবিধায় বাড়ির পাশে ডাস্টবিন দিয়েছে পৌরসভা। পরিস্কার না করায় ওই ডাস্টবিন আমাদের জন্য হয়েছে যন্ত্রণা। ময়লার গন্ধে ঘর থেকে বের হওয়া যাচ্ছেনা।’ বাবুপাড়ার সারাবান তহুরা (৪০) বলেন, ‘শহরে রাতে রাস্তার বাতি জ্বলছে না। ময়লা আবর্জনা যত্রতত্র পড়ে আছে। ময়লার গন্ধ জনস্বাস্থ্যের জন্য হুমকি হয়ে দাড়িয়েছে। আর রাস্তায় বাতি না থাকায় ভুতুরে পরিবেশ সৃষ্টি হয়েছে। সন্ধ্যার পর রাস্তা দিয়ে হাটা দায়।’ নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন, ‘পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা আন্দোলনে যাওয়ায় পৌরসভার সকল সেবা বন্ধ রয়েছে। কর্মকর্তা-কর্মচারীদের বাঁধার মধ্যেও আমি পৌরবাসীর ভোগান্তি কমাতে বিশেষ ব্যবস্থায় পানি সরবরাহ স্বাভাবিক রেখেছি।’ বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের নীলফামারী পৌর ইউনিটের সদস্য সচিব ফরিদ আহমেদ বলেন, ‘রাষ্ট্রীয় কোষাগার থেকে শতভাগ বেতন ভাতা ও পেনশন প্রদানের তাদের দাবি দীর্ঘদিনের। দাবি আদায়ে পৌর কার্যালয়ে তালা দিয়ে ১৪ জুলাই থেকে ঢাকায় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে।’

সর্বশেষ খবর