শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯ ০০:০০ টা

এক পলক

প্রশিক্ষণ

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার আজলবেড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২৪-২৫ জুলাই দুই দিন ব্যাপী ১৭ জন শিক্ষককে আইসিটি বিষয়ক রিফ্রেসার্স প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ উদ্বোধন করেন ফরিদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তৌহিদুল ইসলাম।

- বোয়ালমারী প্রতিনিধি

ছুরিকাঘাত

পিরোজপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি)-এসিল্যান্ড রামানন্দ পালের সরকারি বাসায় ঢুকে তার স্ত্রী অদিতি বড়ালকে ছুরিকাঘাত করে জখম করেছে এক দুর্বৃত্ত। এ সময় বাসায় তিনি একা ছিলেন। তার স্বামী রামানন্দ পাল তখন কর্মস্থলে ছিলেন। বৃহস্পতিবার দুপুরের দিকে পিরোজপুরে জেলা প্রশাসনের কৃষ্ণনগরের সরকারি ডরমেটরি ভবনে এ ঘটনা ঘটে। 

- পিরোজপুর প্রতিনিধি

বহিষ্কার

মাদারীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদকে দলীয় আদর্শ ও গঠনতন্ত্র ভঙ্গের অভিযোগে দল থেকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

- মাদারীপুর প্রতিনিধি

রেণু হত্যার বিচার দাবি

রাজধানীর বাড্ডায় তাসলিমা বেগম রেণুর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে লক্ষ্মীপুরের রায়পুরে মানববন্ধন করা হয়েছে। গতকাল দুপুরে উপজেলা পরিষদের উদ্যোগে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। এ সময় পরিষদের সামনের সড়কে দুপাশে শহেরর বিভিন্ন স্কুল-মাদ্রাসার  সহস্রাধিক ছাত্রছাত্রীসহ বিভিন্ন পেশার মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করে। - লক্ষ্মীপুর প্রতিনিধি

সেমিনার

গাজীপুরের টঙ্গী হাজী কছিমউদ্দিন পাবলিক স্কুল প্রাঙ্গণে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে গতকাল গ্লোবাল পাবলিক হেলথ রিসার্চ ফাউন্ডেশন অসংক্রামক রোগ বিষয়ক স্বাস্থ্য সচেতনতামূলক সেমিনার হয়েছে। রিসার্চ ফাউন্ডেশনের উপ-পরিচালক জাহানারা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের অধ্যক্ষ আলাউদ্দিন মিয়া। বিশেষ অতিথির বক্তৃতা করেন হাজী কছিমউদ্দিন পাবলিক স্কুলের প্রধান শিক্ষক ইঞ্জিনিয়ার এম এম হেলাল উদ্দিন, ডা. আব্দুল আহাদ, গবেষক শারমিন কাজী বন্নি প্রমুখ।

- টঙ্গী প্রতিনিধি

কর্মশালা

ডিজিটাল শিক্ষায় পড়বো, লিখবো, শিখবো আনন্দে এ শ্লোগানকে সামনে রেখে গাজীপুরের কালিয়াকৈরে গতকাল ডিজিটাল শিক্ষা কর্মশালা হয়েছে। উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এ কর্মশালা হয়।  এ কর্মশালায় উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধানরা অংশ নেন। উপজেলা শিক্ষা কর্মকর্তা রমিতা ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন। বক্তৃতা করেন প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশনের চেয়ারম্যান গোলাম সারোয়ার, অল ফর ওয়ান ফাউন্ডেশন কামরুন নেছা, ষোলআনা ফাউন্ডেশনের চেয়ারম্যান মুরশেদা এনাম মিম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার দিলারা রহমান, উপজেলা সহকারী শিক্ষা জাহিদুল ইসলাম, রাকিবুল হাসান, সুজন মাহমুদ  প্রমুখ।

- কালিয়াকৈর প্রতিনিধি

সংবর্ধনা

কুমিল্লার মেঘনা উপজেলার নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান রতন শিকদারকে গোবিন্দপুর ইউনিয়নের পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হয়। গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান মাইনুদ্দিন তপন মুন্সীর সভাপতিত্বে এ গণসংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মেঘনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান শফিকুল আলম। বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা ইমরান হোসেন আকাশ প্রমুখ। -দাউদকান্দি প্রতিনিধি

প্রতিবাদে সভা

ফরিদপুরের মধুখালী উপজেলার নওপাড়া হাজি আ. রহমান-আ. করিম কলেজের বাংলা বিভাগের প্রভাষক রবিউল ইসলামকে মারপিট ও বাসায় নিয়ে আটকে রাখার প্রতিবাদে গতকাল প্রতিবাদ সভা হয়েছে। সভায় বলা হয়, রবিউলকে বেধড়ক মারপিট করা হয়। পরে তাকে মধুখালীর একটি বাসায়               নিয়ে আটকে রাখা হয়।

- ফরিদপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর