মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯ ০০:০০ টা

পাল্টাপাল্টি ভাঙচুর তিন ঘণ্টা বাস বন্ধ

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুর আন্তজেলা বাস ও মিনিবাস শ্রমিকদের বিরুদ্ধে একটি সিএনজিচালিত অটোরিকশা বিক্রয় কেন্দ্র ও আটটি অটোরিকশা ভাঙচুরের অভিযোগ উঠেছে। এ সময় স্থানীয় ব্যবসায়ীরা একটি বাসের কাচ ভেঙে ফেলে। জেলা শহরের কোটবাজারে গতকাল এ ঘটনা ঘটে। বাস ভাঙচুরের প্রতিবাদ এবং সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধের দাবিতে শ্রমিকরা বাস বন্ধ করে দেয়। স্থানীয় এমপির হস্তক্ষেপে তিন ঘণ্টা পর বেলা ৩টার দিকে বাস চলাচল শুরু হয়।

শরীয়তপুর আন্তজেলা বাস ও মিনি বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদার বলেন, ‘জেলায় অটোরিকশা ও ছোট গাড়ির জন্য পরিবহন ব্যবসায় লোকসান হচ্ছে। এমন অবস্থার মধ্যে অটোরিকশা চলাচল শুরু করেছে। আমরা অটোরিকশা বন্ধের জন্য বহুবার স্থানীয় প্রশাসনের কাছে গিয়েছি। কিন্তু কোনো কাজ হয়নি।

শহরে আরও একটি অটোরিকশার শোরুম চালু করা হচ্ছে এমন খবর পেয়ে শ্রমিকরা শোরুমটি বন্ধ করে দিতে গিয়েছিল।’ ব্যবসায়ী রুবেল খান বলেন, ‘আমি বৈধভাবে সিএনজিচালিত অটোরিকশার বিক্রয় কার্যক্রম শুরু করেছি। বাস শ্রমিকরা আমার শোরুম ভাঙচুর ও আটটি অটোরিকশা ভাঙচুর করেছে। আমার বিক্রয় কর্মী ও অটোচালকদের মারধর করেছে।’

পুলিশ ও স্থানীয়রা জানান, শরীয়তপুর পৌর শহরের ব্যবসায়ী রুবেল খান শহরের কোটবাজারে একটি সিএনজিচালিত অটোরিকশা বিক্রয় কেন্দ্র চালু করেছেন। গতকাল দুপুরে ওই বিক্রয় কেন্দ্র উদ্বোধনের কথা ছিল স্থানীয় এমপি ইকবাল হোসেন অপুর। অটোরিকশা বিক্রয় কেন্দ্র উদ্বোধন হচ্ছে এমন খবর পেয়ে বাস শ্রমিকরা হামলা চালায়। এ সময় আতঙ্কে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে দেন। খবর পেয়ে সংসদ সদস্য ঘটনাস্থলে যান।

সর্বশেষ খবর