বুধবার, ৩১ জুলাই, ২০১৯ ০০:০০ টা

ডেঙ্গু প্রতিরোধে নানা কর্মসূচি

প্রতিদিন ডেস্ক

ডেঙ্গু সচেতনতা ও প্রতিরোধে দেশের বিভিন্ন জেলায় গতকাল নানা কর্মসূচি পালিত হয়েছে। এর মধ্যে ছিল সভা-সমাবেশ, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও শোভাযাত্রা। কর্মসূচিতে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। বক্তারা ডেঙ্গু প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

গাজীপুর : জেলায় কর্মসূচি উদ্বোধন করেন সিটি মেয়র অ্যাড. জাহাঙ্গীর আলম। এ সময় এসএম তরিকুল ইসলাম, সৈয়দ আবুল মকসুদ, কেএম আরিফুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। সিটি মেয়র ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে জ¦র হলে ডাক্তারের পরামর্শ নিতে বলেন। বাসা বাড়ির আশপাশে যাতে পানি জমে না থাকে সেজন্য নগরবাসীকে সতর্ক হওয়ার আহবান জানান। এছাড়া গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের আয়োজনে নিজস্ব সেমিনারকক্ষে ‘ডেঙ্গু রোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি ও করণীয়’ শীর্ষক আলোচনা সভা হয়েছে।

নেত্রকোনা : সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খানের সভাপতিত্বে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মঈনউল ইসলাম। সদর উপজেলা পরিষদ কমপ্লেক্সের মজা পুকুর পরিষ্কার ও ওষুধ ছিটানো হয়।

টাঙ্গাইল : র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- শহীদুল ইসলাম, জামিলুর রহমান মিরন, শাহজাহান আনছারীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সর্বশেষ খবর