রবিবার, ৪ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

এক পলক

পানিতে ডুবে মৃত্যু

গাজীপুরের কাপাসিয়ায় পানিতে ডুবে এক শিশু ও বিদ্যুৎস্পর্শ হয়ে যুবকের মৃত্যু হয়েছে। জানা যায়, গতকাল সকালে বাড়ির পাশে বাঁশঝাড় থেকে বকুল মিয়া (৩৫) বাঁশ কাটতে যেয়ে বাঁশের অগ্রভাগ বিদ্যুৎ লাইনের সঙ্গে আটকে যায়। অপরদিকে উপজেলার আড়ালিয়া গ্রামের দ্বিতীয় শ্রেণির ছাত্র আলীফ হোসেনের (৪) পানিতে ডুবে মৃত্যু হয়েছে। সে আড়ালিয়া গ্রামের প্রবাসী জাকির হোসেনের পুত্র।

-গাজীপুর প্রতিনিধি

স্যামসাংয়ের কারখানা পরিদর্শনে শিল্পমন্ত্রী

নরসিংদীর শিবপুরে অবস্থিত স্যামসাংয়ের অনুমোদিত প্রস্তুতকারক ও বিপণনকারী প্রতিষ্ঠান ফেয়ার ইলেকট্রনিক্স ম্যানুফ্যাকচারিং প্লান্ট পরিদর্শন করেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি। এ সময় তিনি কারখানায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের জন্মদিন উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি এবং বিভিন্ন শিক্ষা ও দাতব্য প্রতিষ্ঠানে কারখানার উৎপাদিত ফ্রিজ বিতরণ করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন, জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর স্যাংগুয়ান ইউন, ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব প্রমুখ।

- নরসিংদী প্রতিনিধি

বন্যাদুর্গত এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্প

বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা লোটাসের (লিডারশিপ অর্গানাইজেশন অব ট্রেইনিং অ্যান্ড ইউনাইটেড সোসাইটি) উদ্যোগে এবং লোটাস-এর সিএস আর পার্টনার রান বাংলাদেশের সহযোগিতায় গাইবান্ধা জেলার বেশ কয়েকটি বন্যাকবলিত গ্রামে ত্রাণ বিতরণ এবং ফ্রি মেডিকেল ক্যাম্পিং কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এই কার্যক্রমের প্রথম ধাপে বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় সাঁকো এবং ঘরে ঘরে ত্রাণ এবং মেডিকেল সেবার টোকেন বিতরণ করা হয়। পরে প্রায় ৫০০ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয় এবং ফ্রি মেডিকেল ক্যাম্পিং করা হয়। কার্যক্রমে নেতৃত্ব দেন লোটাসের সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট নূর এ আলম সিদ্দিকী । - গাইবান্ধা প্রতিনিধি

ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা

আদমজী ইপিজেডের এক ঠিকাদারের কাছ থেকে চাঁদা না পেয়ে মারধর করে ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে গ্রেফতার হয়েছে সোহেল ও সজীবন নামে দুই যুবক। গতকাল সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের পাশে মারধরের এ ঘটনা ঘটে। আহত ওই ঠিকাদারকে উদ্ধার করে পুলিশ নারায়ণগঞ্জ খানপুর হাসাপাতালে পাঠায়। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় পুলিশ।

-সিদ্ধিরগঞ্জ  প্রতিনিধি

বখাটের কারাদন্ড

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিভিন্ন স্কুলের সামনে দাঁড়িয়ে ছাত্রীদের গোপনাঙ্গ দেখানোসহ নানা অঙ্গভঙ্গিতে উত্ত্যক্ত করার অভিযোগে মাহবুব (২৯) নামে এক যুবককে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল এ কারাদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন (সহকারী কমিশনার-ভূমি)।

-আড়াইহাজার প্রতিনিধি

সচেতনতায় ্যালি

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে র‌্যালি, সভা ও পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচি পালন করেছে সিদ্ধিরগঞ্জের হীরাঝিল একতা সংঘ। গতকাল হীরাঝিল আবাসিক এলাকায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হাজী মো. ওমর ফারুক, হাবিবুল্লাহ্, ইকবাল হোসেন, সাইফুল ইসলাম, রাকিব হাসান ফাহাদ, রাজিব, সিনবাদ, নুরুল আমিন প্রমুখ।

-সিদ্ধিরগঞ্জ  প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর