সোমবার, ৫ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

ফরিদপুরে গণধর্ষণের দায়ে পাঁচ তরুণের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে গণধর্ষণের দায়ে পাঁচ তরুণের যাবজ্জীবন

ফরিদপুরে অপহরণ করে গণধর্ষণের দায়ে পাঁচ তরুণকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে তাদের প্রত্যেককে আরও তিন বছর করে বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে।

গতকাল জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আলমাগীর কবীর আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্তরা হলো, উজ্জ্বল খান, শুকুর আলী, মিরাজ শেখ, ইলিয়াস বেপারী এবং শফি মোল্লা। এরা সবাই ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চর হরিরামপুর ইউনিয়নের চর সালেপুর গ্রামের বাসিন্দা।

২০১৬ সালের ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) চরভদ্রাসন উপজেলার স্কুলপড়–য়া ১৪ ও ১৫ বছর বয়সী দুই কিশোরীকে অপহরণ করে পদ্মার চরের একটি ভুট্টা খেতে নিয়ে গণধর্ষণ করে পাঁচ তরুণ। ওই দৃশ্য মুঠোফোনে ভিডিও করা হয়। পরে পরিবারের কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে ওই পাঁচ ধর্ষক। চাঁদার টাকা না পেয়ে গণধর্ষণের ফুটেজ পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। এ ঘটনায় ওই কিশোরীর বাবা ২০১৬ সালের ১১ জুন জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। তদন্ত করেন চরভদ্রসান থানার তৎকালীন ওসি রাম প্রসাদ ভক্ত। তদন্ত শেষে পাঁচ তরুণকে আসামি করে তিনি আদালতে অভিযোগপত্র  দেন ২০১৬ সালের ২২ অক্টোবর।

সর্বশেষ খবর