শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
যমুনায় নৌকাডুবি

২৪ জন উদ্ধার নিখোঁজ ৬

জামালপুর প্রতিনিধি

জামালপুরের দেওয়ানগঞ্জে ভিজিএফের চাল নিয়ে ফেরার পথে ৩০ যাত্রী নিয়ে যমুনা নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। বুধবার রাত ৮টার দিকে ফুটানী বাজার ঘাট থেকে চরহলকা হাবড়াবাড়ী এলাকায় যাওয়ার পথে টিনের চরের কাছে পৌঁছলে মাঝ নদীতে নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় গতকাল দুপুর পর্যন্ত ২৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে, এখনো নিখোঁজ রয়েছেন ৬ জন।  দেওয়ানগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এম মইনুল ইসলাম জানান, চুকাইবাড়ী ইউনিয়ন থেকে ভিজিএফ চাল নিয়ে যাওয়ার সময় মাঝ নদীতে প্রবল বাতাসে সৃষ্ট ঢেউয়ে নৌকাটি ডুবে যায়। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় গতকাল দুপুর পর্যন্ত ২৪ জনকে দেওয়ানগঞ্জ ও ইসলামপুরের বিভিন্ন চর এলাকা থেকে উদ্ধার করা হয়।

 এ ছাড়াও মমতা আক্তার বীথি নামে এক শিশুকে ১২ ঘণ্টা পানিতে ভেসে থাকার পর বগুড়ার সারিয়াকান্দি চন্দনবাইশার ঘুঘুমারী থেকে জীবিত উদ্ধার করে স্থানীয়রা। তার পিতার নাম মইন উদ্দিন। মমতাকে সারিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিখোঁজ যাত্রীরা হলেন- শহীদ সিকদার (৪৫), পিতা দিরবার সিকদার; কাঞ্চন মালা (৪৫), স্বামী-মো. ফজল হক; রেজিয়া (৪৫), স্বামী-মৃত মজিবর; নয়ন (৮); দুলাল (৩০), পিতা-তৈয়ব আলী; মোছা. আকন (৬৫),  স্বামী-মো. সকমল। নিখোঁজ এবং উদ্ধার সবার বাড়ি চর হলকা হাবড়াবাড়ী এলাকায়।

জামালপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নূর উদ্দিন অলি জানান, বুধবার রাত ৮টায় নৌকাডুবির পর রাত ১টা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে ১৬ জনকে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জীবিত উদ্ধার করে। এরপর বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান বন্ধ ঘোষণা করা হয়। গতকাল সকাল থেকে পুনরায় উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস। দুপুর পর্যন্ত জামালপুরের দেওয়ানগঞ্জ ও ইসলামপুরের বিভিন্ন চর থেকে ৭ জন ও বগুড়ার সারিয়াকান্দি থেকে এক শিশুকে উদ্ধার করে স্থানীয়রা।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর