রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

কয়েক ঘণ্টার বৃষ্টিতে ডুবে গেছে নিম্নাঞ্চল

সাতক্ষীরা ও বাগেরহাট প্রতিনিধি

কয়েক ঘণ্টার বৃষ্টিতে ডুবে গেছে নিম্নাঞ্চল

কয়েক ঘণ্টার ভারি বর্ষণে তলিয়ে গেছে সাতক্ষীরা পৌরসভার নিম্নাঞ্চল। পানিবন্দী হয়ে পড়েছে পাঁচ শতাধিক পরিবার। ভেসে গেছে জমির ফসল, ঘের ও পুকুরের মাছ।

জানা যায়, শনিবার ভোররাত থেকে সকাল ১০টা পর্যন্ত সাতক্ষীরায় টানা ভারি বৃষ্টি হয়। মুহূর্তের মধ্যে তলিয়ে যায় সাতক্ষীরা পৌরসভার রসুলপুর, মেহেদীবাগ, মধুমল্লারডাঙ্গী, বকচরা, সরদারপাড়া, পলাশপোল, কামাননগর, কামাননগর বউবাজার, পুরাতন রাজারবাগান, বদ্দিপাড়া কলোনি, কাটিয়া মাঠপাড়া, মাঝখোলা, ডায়েরবিল, রথখোলার বিস্তীর্ণ এলাকা। কাঁচা ঘরবাড়ি ধসে পড়ার উপক্রম হয়েছে। শতাধিক ঘের-পুকুর তলিয়ে ভেসে গেছে মাছ। বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান পানিবন্দী হয়ে পড়ায় গতকাল পাঠদান ব্যাহত হয়েছে। এলাকাবাসীর দাবি, সাতক্ষীরা পৌরসভার পানি নিষ্কাশনে যথাযথ          ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। এ ছাড়া কলারোয়া ও তালা উপজেলার বিভিন্ন অঞ্চল প্লাবিত হয়েছে। কলারোয়া বেত্রাবতি মাধ্যমিক বিদ্যালয়ে ছিল কোমরপানি। ওই স্কুলের চার শতাধিক শিক্ষার্থী পড়েছে বিপাকে।

এদিকে বাগেরহাটে ভারি বর্ষণে নি¤œাঞ্চল প্লাবিত হয়ে দুর্ভোগ  বেড়েছে। শনিবার রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত অবিরাম বর্ষণে বাগেরহাট সদর, মোরেলগঞ্জ ও মোংলা পোর্টসহ তিনটি পৌরসভা ও নয়টি উপজেলার নি¤œাঞ্চল জলমগ্ন হয়ে পড়েছে। কয়েক হাজার বাড়িঘর ও ব্যবসা-প্রতিষ্ঠান পানিতে তলিয়ে গেছে। ভেসে গেছে হাজার হাজার মাছের খামার। মোংলা আবহাওয়া অফিস বলছে, জেলায় ৫ ঘণ্টায় ৬০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। অধিকাংশ এলাকার রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন মানুষ। বাগেরহাট সদর উপজেলা মৎস্য কর্মকর্তা এ এস এম রাসেল বলেন, শুধু সদর উপজেলায় ২০০-২৫০টি মাছের খামার বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। ক্ষয়ক্ষতি নিরুপণের কাজ চলছে।

সর্বশেষ খবর