রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

বসতঘরে আগুন নারীসহ দগ্ধ ৪

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগরীর সালনা কাথোরা ম-লবাড়ি এলাকায় বসতঘরে অগ্নিকান্ডে চারজন দগ্ধ হয়েছেন। তারা হলেন- ইয়াকুব আলী (৬০), তার স্ত্রী আকলিমা (৫০), ছেলে স্বপন (২২) ও নুর মোহাম্মদ (৮০)। আহতদের মধ্যে তিনজনকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, এখানে ভর্তি হওয়া ইয়াকুব আলীর শরীরের শতভাগ, আকলিমা ৯৫ শতাংশ এবং নুর মোহাম্মদের ২৫ শতাংশ পুড়ে গেছে।

পুলিশ ও এলকাবাসী জানান, একতলা ভবনের এক ইউনিটের একটি কক্ষে ইয়াকুব ও তার স্ত্রী এবং পাশের কক্ষে স্বপন ও তার নানা ঘুমিয়ে ছিলেন। ভোর ৪টার দিকে বিকট শব্দে কক্ষের দরজা জানালা ভেঙে যায় এবং অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এলাকাবাসী আগুন নিভিয়ে দগ্ধ অবস্থায় উদ্ধার করে তিনজনকে ঢাকা মেডিকেলে এবং একজনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। আগুনে ঘরের মালামাল পুড়ে গেছে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) মোহাম্মদ শরিফুর রহমান জানান, কিভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে তা জানা যায়নি। জয়দেবপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার  জাকারিয়া জানান, যে ঘরে আগুনের ঘটনা ঘটেছে সেখানে রান্না ঘরের পেছনে তিতাস গ্যাসের সরবরাহের লাইনে ছিদ্র ছিল। ওই ছিদ্র দিয়ে গ্যাস বসতঘরের কক্ষে জমেছিল। ভোররাতে কখনো সিগারেট বা দিয়াশলাইয়ের কাঠিতে আগুন জ্বালানোর ফলে বা শর্টসার্কিট থেকে আগুন ধরে যায়।

সর্বশেষ খবর