মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

কুমিল্লায় ভিটেমাটি ছাড়া সর্বস্ব লুট!

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার চান্দিনায় হামলা ও লুটপাটের কারণে বাড়ি ছাড়া এক অসহায় পরিবার। বৃদ্ধ, অন্তঃসত্ত্বা নারী ও শিশুদের নিয়ে পথে পথে ঘুরে বেড়াচ্ছে পরিবারটি। ভিটের মাটি ছাড়া সর্বস্ব লুটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। লুট করেছে আসবাবপত্রসহ তিনটি বসতঘর, দুটি রান্নাঘর। এমনকি গ্যাসের চুলা, টিউবওয়েল পর্যন্ত লুটে নেয় তারা। ঘটনাটি ঘটেছে চান্দিনা পৌরসভার ৭নং ওয়ার্ড ছায়কোট এলাকায় আবদুর রহমান ড্রাইভার (৭৫)-এর বাড়িতে। রহমান ড্রাইভার তার স্ত্রী, ছেলে, আট মাসের অন্তঃসত্ত্বা ছেলের বউসহ সবাই এখন গৃহহীন।

বৃদ্ধ আবদুর রহমান জানান, ‘তার ছোট ছেলে জানে আলমের সঙ্গে পার্শ্ববর্তী বাড়ির ফারুক নামে এক ব্যক্তির সঙ্গে পূর্বশত্রুতা ছিল। এর জের ধরে গত ৩১ জুন তাদের মধ্যে ঝগড়া বিবাদের এক পর্যায়ে তার ছেলের ছুরিকাঘাতে ফারুকের মৃত্যু হয়। ওই দিন পুলিশ জানে আলমকে গ্রেফতার করে। সঙ্গে তার অপর ছেলে মোর্শেদ আলম এ ঘটনার সঙ্গে জড়িত না থাকা সত্ত্বেও বাদী পক্ষ  মোর্শেদকে আসামি করায় তাকেও গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় আদালতে মামলা বিচারাধীন রয়েছে। ওই ঘটনার সপ্তাহ খানেক পর নিহত ফারুকের মামা জসিম উদ্দিনের নেতৃত্বে ১০-১২ জন লোক এসে তাদের মারধর করে বাড়ি থেকে বের করে দেয়। ছেলে যে ঘটনা ঘটিয়েছে তাতে তার ফাঁসি হলেও আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু অন্যান্য ছেলে ও তাদের স্ত্রী-সন্তানদের নিয়ে কীভাবে বাঁচব। তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।’ এ ব্যাপারে পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর আবদুস ছালাম বলেন, ‘ওই ঘটনায় আমিও ব্যথিত। এই বিষয়টি সমাধানের জন্য আমি নিজেও থানায় গিয়েছিলাম। যে হত্যা করেছে সে গ্রেফতার হয়েছে। তার অপরাধের কারণে পুরো পরিবারের ওপর হামলা ও লুটের ঘটনার নিন্দা জানাই।

অভিযুক্ত জসিম উদ্দিনের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তা বন্ধ পাওয়া গেছে। চান্দিনা থানার ওসি মো. আবুল ফয়সল জানান, ভুক্তভোগীরা মামলা দায়ের করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

সর্বশেষ খবর