রবিবার, ২৫ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ ভাঙচুর

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোল্লাহাট উপজেলার চুনখোলা ইউনিয়নে আওয়ামী লীগের দুপক্ষের আধিপত্য বিস্তার নিয়ে একজন নিহতের ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। গত ১৫ আগস্টের পর থেকে ‘দাড়িয়ালা ও  ছোট কাচনা’ গ্রামে দফায়-দফায় অর্ধশত বাড়িতে হামলা ও লুট হয়েছে। মামলা ও হামলার ভয়ে বাড়াছাড়া হয়েছেন প্রায় ১০০ পরিবারের পুরুষ সদস্য। মোল্লাহাট থানা পুলিশের দাবি, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে। জানা যায়, মোল্লাহাট উপজেলার ‘দারিয়ালা ও ছোট কাচনা’ গ্রামে মোল্লা এবং হালদার গ্রুপের মধ্যে গত ৩ আগস্ট সংঘর্ষে বাধে। সংঘর্ষে উভয় গ্রুপের অর্ধশতাধিক লোক আহত হন। আহতদের মধ্যে খুলনা মেডিকেলে চিকিসাধীন অবস্থায় ১১ আগস্ট মোল্লা গ্রুপের দোলোয়ার হোসেন মারা যান। এ মৃত্যুর পর ১৫ আগস্ট থেকে মোল্লা গ্রুপের সদসরা হালদার গ্রুপের লোকজনের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে দফায়-দফায় হামলা, লুটপাট করছে বলে অভিযোগ উঠেছে। ক্ষতিগ্রস্ত ঘরগুলোর দরজা-জানালা ও বেড়া খুলে নেওয়া হয়েছে।

পরিবারের নারী সদস্যদের গাছে বেঁধে রাখা ও শিশুদেরও মারপিট করার অভিযোগ রয়েছে। পুরুষ সদস্যরা বাড়ি ছাড়লেও দুই গ্রামের শিশু-নারীদের মধ্যে ভিতিকর অবস্থা বিরাজ করছে।

মোল্লাহাট উপজেলার স্থানীয় চুনখোলা ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা মুন্সি তানজিলুর রহমান বলেন, পূর্বশত্রুতার জের ধরে সংঘর্ষে আহত একজন মারা যাওয়ার জের ধরে মামলা হয়। একটি পক্ষ লুটপাট ও ভাঙচুর শুরু করে এলাকার পরিবেশ নষ্ট করছে। ইতিমধ্যে অর্ধশতাধিক বাড়িঘরে হামলা ও লুটপাট হয়েছে। এসব ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া জরুরি। মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ায় একটি পক্ষ লুটপাট ও ভাঙচুর শুরু করছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

সর্বশেষ খবর