রবিবার, ২৫ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যানে অপহরণ

প্রতিদিন ডেস্ক

বরিশালের মুলাদী উপজেলার বাটামারা ইউনিয়নে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় নবম শ্রেণির ছাত্রীকে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার সন্ধ্যায় প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে অভিযুক্ত হাসান ঘরামি ওরফে হাসু সহযোগীদের সহায়তায় দুটি মোটরসাইকেলে তাকে তুলে নেয়। এ সময় ওই ছাত্রীর সহপাঠীরা বাধা দেওয়ার চেষ্টা করলে বখাটেরা তাদেরও মারধর করে। এ ঘটনায় গতকাল ছাত্রীর বাবা বাটামারা সেলিমপুর পুলিশ ক্যাম্পে অভিযোগ দায়ের করেছেন। অপহরণের শিকার ছাত্রীর বাবা জানান, বখাটে হাসান কয়েক মাস ধরে তার মেয়েকে প্রেমের প্রস্তাবসহ উত্ত্যক্ত করে আসছিল। প্রেম প্রত্যাখ্যান করলে হাসান বিয়ের প্রস্তাব দেয়। মেয়ে নাবালিকা হওয়ায় বিয়ে দিতে রাজি হননি তিনি।

এদিকে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার হোসেনপুর বালিকা উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির এক শিক্ষার্থী বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় তাকে অপহরণের অভিযোগে থানায় মামলা হয়েছে। ছাত্রীর মা শাহরাস্তি থানায় মামলাটি করেন। আসামিরা হলো খোকন, রনি, শিমুল ও নজরুল। ওই ছাত্রীকে পাঁচ-ছয় মাস আগে হোসেনপুর গ্রামের জসিম উদ্দিনের ছেলে খোকন স্থানীয় ইউপি সদস্য আবুকে দিয়ে বিয়ের প্রস্তাব দেয়।

মেয়ের পরিবার উপযুক্ত বয়স না হওয়ার কারণ দেখিয়ে প্রস্তাব নাকচ করে। এতে ক্ষুব্ধ হয় খোকন। গত বৃহস্পতিবার বিকালে স্কুল ছুটির পর মেয়েটি বাড়ি যাওয়ার সময় খোকন ও তার কয়েক সঙ্গী তাকে মারধর করে সিএনজি অটোরিকশায় তুলে নিয়ে যায়। ছাত্রীর এক সহপাঠী ঘটনাটি দেখে পরিবারকে জানায়। শাহরাস্তি থানার ওসি জানান, ইউএনও আমাদের কাছে অভিযোগটি পাঠিয়েছেন। তা মামলা হিসেবে নিয়ে আসামিদের ধরার জন্য অভিযান চলছে।

সর্বশেষ খবর