বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

ছাত্রীর অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিও ঘটনায় মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অভিযুক্ত দুই শিক্ষার্থীকে মারধর করে পুলিশে দিয়েছেন সহপাঠীরা। এ ঘটনায় ওই ভুক্তভোগী শিক্ষার্থীর করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ভাইরালে জড়িত প্রেমিকযুগল। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে।

কারাগারে পাঠানো দুই শিক্ষার্থী হলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাবিকুন নাহার অমি ও তার প্রেমিক একই বিভাগ ও বর্ষের শিক্ষার্থী সেলিম হোসেন রেজা। ভুক্তভোগী ছাত্রী জানান, ভাইরাল হওয়া ভিডিওটি কয়েক বছর আগে তৎকালীন স্বামীর সঙ্গে একান্ত অন্তরঙ্গ মুহূর্তের। ভিডিওটি প্রায় ছয় মাস আগে তার ল্যাপটপ থেকে চুরি করেন সাবিকুন নাহার অমি। এরপর সেটি ভাইরাল করার ভয় দেখিয়ে অমি ও তার প্রেমিক সেলিম রেজা তার কাছে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় ভিডিওটি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে দেয়। মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান জানান, একান্ত মুহূর্তের ভিডিও ভাইরাল করার ঘটনায় গত রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে পুলিশে দেন সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনায় পরদিন ওই ছাত্রী ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলায় প্রেমিকযুগলকে গ্রেফাতর দেখিয়ে আদালতে সোপর্দ করা হলে তারা ঘটনার দায় স্বীকার করে জবানবন্দি দেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, পুলিশের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে। বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান। বরিশালের নারী নেত্রী ও সুশীলসমাজ নেতা রাহিমা সুলতানা কাজল জানান, স্বামীর সঙ্গে ওই ছাত্রীর অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ধারণ করা উচিত হয়নি। তারও সচেতন হওয়া উচিত ছিল। অসচেতনতার কারণেই এ ঘটনা ঘটেছে উল্লেখ করে তিনি অভিযুক্তদের বিচার দাবি করেন।

সর্বশেষ খবর