বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

এক পলক

অপূর্ব বাংলার লঞ্চিং

নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে কোস্ট গার্ডের জন্য ২টি ইনশোর প্যাট্রেল ভেসেলের (আইপিভি) একটি বিসিজিএস অপূর্ব বাংলার লঞ্চিং অনুষ্ঠিত হয়েছে। নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে এ লাঞ্চিং অনুষ্ঠিত হয়।  প্রধান অতিথি ছিলেন কোস্ট গার্ড বাহিনীর মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক।  বক্তব্যে তিনি বলেন নারায়ণগঞ্জ ডকইয়ার্ডের সঙ্গে কোস্ট গার্ডের সম্পর্ক সুগভীর। এই ইয়ার্ড কোস্ট গার্ডের জন্য জেট প্রপালশান প্রযুক্তির বোট নির্মাণ করেছে, যা কোস্ট গার্ডের অপারেশনাল কর্মকান্ড বৃদ্ধির পাশাপাশি দেশের বৈদেশিক মুদ্রা সাশ্রয়ে অন্যতম ভূমিকা পালন করেছে। প্রসঙ্গত ২০১৭ সালের ৬ জুন বাংলাদেশ কোস্ট গার্ড ও ডিইডব্লিউ নারায়ণগঞ্জ-এর মধ্যকার চুক্তি অনুযায়ী আইপিভি ২টি নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে বিসিজিএস অপূর্ব বাংলা গতকাল লঞ্চিং করা হলো। অপূর্ব বাংলা দৈর্ঘ্যে ৫২.৮ মিটার এবং সর্বোচ্চ ২৩ নট গতিতে চলতে পারে।

- নারায়ণগঞ্জ প্রতিনিধি

ভাতিজাকে কুপিয়ে জখম

পারিবারিক কলহের জের ধরে ফরহাদ হোসেন নামে আপন ভাতিজাকে কুপিয়ে জখম করার ঘটনায় চাচা আক্তার হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘাটনাটি ঘটেছে রূপগঞ্জের পাশে বালুরপাড় এলাকায়। আহত ফরহাদ রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ফরহাদ স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির বি.বি.এ ফাইনাল বর্ষের ছাত্র। - রূপগঞ্জ প্রতিনিধি

জিসান হত্যার খুনিদের গ্রেফতার দাবি

জামালপুরের সিংহজানি বহুমুখী উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের আহ্বায়ক জিসান হত্যায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে। শহরের দয়াময়ী সড়কের মোড়ে এই কর্মসূচির আয়োজন করে।

- জামালপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর